Advertisement
০৩ মে ২০২৪
Amit Shah’s Kolkata rally

শাহকে স্বাগত জানানোর গানে অভিনয় শঙ্কু-রুদ্রর, সঙ্গতে বিজেপির চিকিৎসক, আইনজীবী, মহিলা নেত্রীরা

বুধবার কলকাতায় অমিত শাহের সভার প্রচারের জন্য আগেই একটি গান বানিয়েছে বিজেপি। এ বার প্রকাশিত হল ভিডিয়ো। সবটাই হয়েছে অভিনেতা-রাজনীতিক রুদ্রনীল ঘোষের উদ্যোগে।

বিজেপির ভিডিয়োয় অনেক নেতা-নেত্রী।

বিজেপির ভিডিয়োয় অনেক নেতা-নেত্রী। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৯:৩৪
Share: Save:

অনেক দিন পরে কলকাতায় অমিত শাহের সভা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী গত বিধানসভা নির্বাচনের পরে কলকাতায় অনেক বার এলেও কোনও সভা করেননি। রাজ্যে চলতি বছরের এপ্রিল মাসে একটিই সভা করেন শিলিগুড়িতে। ফলে বুধবারের সভা নিয়ে অনেক প্রস্তুতি গেরুয়া শিবিরের। রাজ্য বা কেন্দ্রের প্রকল্প থেকে বঞ্চিতদের সমাবেশে শাহের উপস্থিতি নিয়ে রাজ্য জুড়ে প্রচারের জন্য আগেই একটি ‘থিম সং’ তৈরি করেছিল রাজ্য বিজেপি। এ বার শাহ আসার আগের দিন প্রকাশিত হল একটি মিউজ়িক ভিডিয়ো। তাতে অভিনয় করেছেন বিজেপির অনেক নেতাই।

গান লিখেছেন রুদ্রনীল ঘোষ। গত বিধানসভা নির্বাচনে ভবানীপুর আসনে প্রার্থী হয়েছিলেন রুদ্রনীল। সেই সময়ে বিজেপিতে অভিনয় জগতের অনেকেই আসেন কিন্তু পরাজিত হয়ে তাঁরা দলের সঙ্গে দূরত্ব তৈরি করেন। জিতেছিলেন একমাত্র হিরণ চট্টোপাধ্যায়। তবে ভোটে হারলেও রুদ্রনীল এখন দলে সক্রিয়। তিনি সাংস্কৃতিক শাখার দায়িত্বেও রয়েছেন। এ বার দলের হয়ে নিজের লেখা ও সুরে গানের ভিডিয়োয় অভিনও করলেন রুদ্রনীল। পরিচালনাও করেছেন তিনিই। এই ভিডিয়ো নিয়ে রুদ্রনীল বলেন, ‘‘বাংলার বঞ্চিত মানুষদের জন্যই বুধবারের সভা। আর সেই মানুষদের মনের কথাই আমার কলমে এসেছে।’’

ওই ভিডিয়োতে রুদ্রনীল একা নন, যাঁরা অভিনয় করেছেন তাঁরা সকলেই দলের নেতা-নেত্রী। রয়েছেন শঙ্কুদেব পণ্ডা থেকে কেয়া ঘোষেরা। সেই সঙ্গে রয়েছেন দলের চিকিৎসক নেতা তথা রাজ্য যুব মোর্চার সভাপতি ইন্দ্রনীল খাঁ, আইনজীবী নেতা তরুণজ্যোতি তিওয়ারি। গানে মহিলা দলের কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের আগেই পাপিয়া বিজেপিতে যোগ দিয়েছিলেন। দলের হয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠানও করেন নিয়মিত।

ইতিমধ্যেই বিজেপি নেতারা সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। সেই সঙ্গে ঠিক হয়েছে বুধবার সভার আগেও তা ধর্মতলায় দেখানো হবে। বিজেপি ঠিক করেছে ধর্মতলা চত্বরে চারটি জায়গায় জায়ান্ট স্ক্রিন লাগানো হবে বুধবার। সভা শুরুর আগে সেখানে ওই ভিডিয়োটি দেখানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Saha BJP Rudranil Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE