Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari & CESC: নিঃশব্দে বেড়ে গিয়েছে বিদ্যুতের দাম, দাবি শুভেন্দুর, অন্য যুক্তি দিচ্ছে সিইএসসি

বুধবার শুভেন্দু দাবি করেন, বিদ্যুতের দাম বাড়িয়েছে সিইএসসি। ৩২ লাখ গ্রাহককে না জানিয়েই এই দাম বাড়ানো হয়েছে বলেও অভিযোগ।

সিইএসসি-র বিরুদ্ধে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

সিইএসসি-র বিরুদ্ধে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ২০:৪৪
Share: Save:

গ্রাহকদের না জানিয়ে কলকাতা ও সংলগ্ন এলাকায় বিদ্যুতের দাম অনেকটা বাড়িয়ে দিয়েছে সিইএসসি। বুধবার এমনই অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য সরকারের মদতেই এই বৃ্দ্ধি বলেও দাবি করেছেন শুভেন্দু। যদিও বিদ্যুতের দামবৃদ্ধির অভিযোগ মানতে নারাজ সিইএসসি। সংস্থার তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের অনুমোদন নিয়েই কিছু খরচ এখন বিদ্যুতের দামের সঙ্গে যুক্ত করা হয়েছে। এর ফলে গ্রাহককে অতিরিক্ত কোনও অর্থ দিতে হচ্ছে না বলেও দাবি সংস্থার।

বুধবার একটি টুইট করে শুভেন্দু দাবি করেন, বিদ্যুতের দাম বাড়িয়েছে সিইএসসি। ৩২ লাখ গ্রাহককে না জানিয়েই এই দাম বাড়ানো হয়েছে বলেও অভিযোগ। একই সঙ্গে তিনি লেখেন, ‘রাজ্য সরকারের আশীর্বাদ সঙ্গে থাকাতেই এমন একচেটিয়া মনোভাব দেখিয়েছে সিইএসসি। গ্রাহকরা মেনে নেবেন বলেই ধরে নেওয়া হয়েছে।’

এ নিয়ে সিইএসসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে কেউ কোনও মন্তব্য করতে না চাইলেও জানানো হয় সবটাই গ্রাহকদের কাছে পাঠানো বিলে উল্লেখ করা রয়েছে। সেই বিলে ওয়েস্ট বেঙ্গল ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশনের অনুমোদনের কথা উল্লেখ করার পাশাপাশি কেন বিদ্যুতের দামে বদল এসেছে তার ব্যাখ্যাও রয়েছে। সংস্থার এক কর্মী জানান, জ্বালানির দাম ওঠানামা করার জন্য প্রতি মাসে বিদ্যুতের বিলের সঙ্গে এমভিসিএ (মান্থলি ভ্যারিয়েবল কস্ট অ্যাডজাসমেন্ট) বাবদ কিছু টাকা নেওয়া হয়। গত জানুয়ারি মাসের বিলেও সেটা ছিল। কিন্তু ফেব্রুয়ারি মাসের বিল থেকে আলাদা করে এমভিসিএ বাবদ কোনও অর্থ নেওয়া হচ্ছে না। রেগুলেটরি কমিশনের নির্দেশেই সেই অর্থ বিদ্যুৎ খরচের সঙ্গে যুক্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP CESC BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE