Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BJP and TMC

শান্তনুর মেয়ের ডাক্তারি পড়া নিয়ে বড় অভিযোগ সুকান্তের, আইনি জবাবের হুঁশিয়ারি তৃণমূল সাংসদের

তৃণমূল সাংসদ শান্তনু সেনের মেয়ে নিয়ম ভেঙে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন বলে অভিযোগ তুললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শান্তনুর আয় কমিয়ে দেখানোর অভিযোগও তুলেছেন সুকান্ত।

টুইট পাল্টা টুইটে লড়াই দুই সাংসদের।

টুইট পাল্টা টুইটে লড়াই দুই সাংসদের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ২০:০৬
Share: Save:

তৃণমূলের রাজ্যসভা সাংসদ শান্তনু সেনের কন্যা নিয়ম বহির্ভূত ভাবে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন বলে অভিযোগ তুললেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আর তার জবাবে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন শান্তনু।

রবিবার একটি টুইট করে সুকান্ত দাবি করেছেন, নিট (এনইইটি) পরীক্ষায় উত্তীর্ণ না হয়েই ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন শান্তনুর কন্যা সৌমিলি সেন। তবে কী ভাবে নিট উত্তীর্ণ না হয়েই সৌমিলি ডাক্তারি পড়ার সুযোগ পেলেন তার কোনও উল্লেখ নেই সুকান্তের টুইটে। তবে সুকান্ত আরও একটি অভিযোগ করেছেন। এর জবাবে শান্তনু আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমার মেয়ে বরাবরই মেধাবী। নিজের মেধার জোরেই ও ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছে। সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করা হয়েছে। এটা জানা দরকার যে এনইইটি উত্তীর্ণ না হতে পারলে কেউ ডাক্তারি পড়ার সুযোগ পায় না।’’

সুকান্ত তাঁর টুইটে আরও একটি অভিযোগ তুলেছেন। দাবি করেছেন, ডাক্তারি পড়ার জন্য ভর্তির সময়ে বাবা শান্তনুর বার্ষিক আয় কম করে দেখিয়েছেন সৌমিলি। এই সংক্রান্ত একটি নথিও টুইট করেছেন সুকান্ত। তিনি আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘২০২০ সালে সৌমিলি আরজিকর মেডিক্যাল কলেজকে যে তথ্য দিয়েছেন তাতে বলা রয়েছে বাবার বার্ষিক আয় তিন লাখ টাকা। কিন্তু ২০১৬-১৭ অর্থবর্ষে শান্তনু সেনের বার্ষিক আয় ছিল সাত লাখ টাকার বেশি।’’ সুকান্তের প্রশ্ন, ‘‘এখন তো একজন সাংসদ হিসাবেও বেতন পান শান্তনু। সেই আয়টাও তো দেখাতে হবে।’’

এই বিষয়ে শান্তনুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি সব জবাব আইনি পথেই দেব।’’ সুকান্তের পাল্টা একটি টুইটও করেছেন শান্তনু। সেখানেও আইনি পদক্ষেপের হুঁশিয়ারি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Sukanta Majumdar Santanu Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE