Advertisement
২১ মে ২০২৪
Panchayat Election 2023

২১ জুলাই তৃণমূলের পাশাপাশি রাস্তায় নামবে বিজেপিও, মিছিল থেকে ঘোষণা শুভেন্দুর

শুক্রবার কলকাতায় তৃণমূলের ‘শহিদ সমাবেশ’। ২১ জুলাই বিজেপিও কর্মীদের পথে নামাতে চাইছে। তবে কলকাতায় নয়। দলের পক্ষে জেলায় জেলায় বিডিও অফিসে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে।

BJP leader Suvendu Adhikari

বুধবার কলকাতায় মিছিলের আগে সভায় বিজেপি নেতারা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৬:১০
Share: Save:

প্রতি বছরের ২১ জুলাই ‘শহিদ দিবস’ পালন করে তৃণমূল। এ বার পঞ্চায়েত নির্বাচনে রাজ্য জুড়ে ভাল ফলের পরে আরও বড় আকারে কলকাতায় সমাবেশের পরিকল্পনা তৃণমূলের। আর সেই একই দিনে রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের পথে নামার ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার কলকাতায় দলের মিছিল শুরু হওয়ার আগে এমনই ঘোষণা করেন তিনি। শুভেন্দু যখন এই ঘোষণা করেন, তখন তাঁর পাশে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এবং দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

পঞ্চায়েত নির্বাচনে জেলায় জেলায় সন্ত্রাস হয়েছে। ভোট গ্রহণ থেকে গণনা— সবেতেই হয়েছে কারচুপি। এই সব অভিযোগ তুলে বুধবার প্রতিবাদ মিছিল ডেকেছিল বিজেপি। কলকাতা পুলিশ মিছিলের অনুমতি না দিলেও সুকান্ত, শুভেন্দু, দিলীপের নেতৃত্বে দুপুরে মিছিল শুরু হয় কলেজ স্ট্রিট থেকে। মিছিল শুরুর আগে তিন নেতাই বক্তৃতা করেন। সেখানেই শুভেন্দু বলেন, ‘‘আগামী শুক্রবার ২১ জুলাই যেখানে যেখানে ভোটে সন্ত্রাস ও কারচুপি হয়েছে সেই সব জায়গায় বিডিও অফিস ঘেরাও করা হবে।’’ পরে সুকান্তও একই কর্মসূচির ডাক দেন।

প্রসঙ্গত, ২০২২ সালেও ২১ জুলাইয়ের দিনে বিজেপি হাওড়ার উলুবেড়িয়ায় একটি সমাবেশের কর্মসূচি নিয়েছিল। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ। পরে আদালতে গিয়েও অনুমতি না মেলায় সভা করা যায়নি। এ বার একই দিনে কর্মসূচি নিলেও বিজেপি সমাবেশের পরিবর্তে বিডিও অফিসে বিক্ষোভ দেখানোর ডাক দিয়েছে, যার জন্য আগাম পুলিশের অনুমতি নেওয়ার দরকার হয় না বলেই বিজেপি সূত্রে দাবি। বৃহস্পতিবার থেকেই সংসদে বাদল অধিবেশন শুরু হয়ে যাবে। ফলে সুকান্ত ও দিলীপ দিল্লিতে থাকবেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিডিও অফিস ঘেরাওয়ের কর্মসূচি হবে শুভেন্দুর নেতৃত্বেই।

বুধবার আরও একটি নতুন অভিযোগ তুলেছেন শুভেন্দু। দাবি করেছেন, রাজ্য সরকার ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)-এর সংস্থা ‘আইপ্যাক’কে অবৈধ ভাবে ১২০ কোটি টাকার বরাত পাইয়ে দিয়েছে। এর সঙ্গে রাজ্যের তথ্যপ্রযুক্তি সংস্থা ‘ওয়েবল’ জড়িত বলেও দাবি শুভেন্দুর। খুব তাড়াতাড়ি এই সংক্রান্ত নথি তিনি সামনে আনবেন বলেও দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat Election 2023 BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE