Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: দিল্লির অশান্তিতে মূল অভিযুক্ত আনসার তাঁর গাড়িতেও হামলা করেছিল হলদিয়ায়, দাবি শুভেন্দুর

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন হলদিয়ায় শুভেন্দুর গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টির অভিযোগ উঠেছিল।  বিজেপি তথা শুভেন্দুর দাবি, সেই হামলার পিছনে প্রধান ভূমিকায় ছিল দিল্লিকাণ্ডে গ্রেফতার হওয়া আনসার। বিজেপির আরও দাবি, হলদিয়ায় অবাধ যাতায়াত রয়েছে আনসারের। তাঁর ফুলেফেঁপে ওঠার পিছনে রাজনৈতিক মদত রয়েছে বলেও দাবি গেরুয়া শিবিরের।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ২০:৪৮
Share: Save:

দিল্লির জহাঙ্গিরপুরীতে হওয়া সাম্প্রতিক অশান্তির ঘটনায় মূল অভিযুক্ত আনসার শেখের হলদিয়ায় নিয়মিত যাতায়াত রয়েছে বলে দাবি বিজেপির। শুধু তাই নয়, ২০২১ সালের ২ মে রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিনে শুভেন্দু অধিকারীর গাড়িতে হামলাও আনসারের নেতৃত্বেই হয়েছিল বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

স্বয়ং শুভেন্দুও একই দাবি তুলেছেন। বৃহস্পতিবার তিনি বলেন, ‘‘গত বছর ২ মে পাথর ছুড়েছে আমার গাড়িতে। মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে হারানোর পরে হলদিয়ায় সার্টিফিকেট নিতে গেলে যে পাথর ছুঁড়ছিল সেটা তো সবাই দেখেছে।’’ শুভেন্দু আরও বলেন, ‘‘ওই আনসার আমরা গাড়ি ভাঙচুর করেছিল। সেই আবার দিল্লিতে অশান্তি বাঁধানোর মূলচক্রী। তৃণমূলের রাজত্বে পশ্চিমবঙ্গ গোটা দেশে গুন্ডা, বদমাশ, দাঙ্গাকারী সরবরাহের জায়গা হয়ে উঠেছে। সারা দেশের কাছে বাংলার মাথা হেঁট হয়ে যাচ্ছে এই সব কাজের জন্য।’’

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন হলদিয়ায় শুভেন্দুর গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টির অভিযোগ উঠেছিল। বিজেপি তথা শুভেন্দুর দাবি, সেই হামলার পিছনে প্রধান ভূমিকায় ছিল দিল্লিকাণ্ডে গ্রেফতার হওয়া আনসার। বিজেপির আরও দাবি, হলদিয়ায় অবাধ যাতায়াত রয়েছে আনসারের। তাঁর ফুলেফেঁপে ওঠার পিছনে রাজনৈতিক মদত রয়েছে বলেও দাবি গেরুয়া শিবিরের।

বিজেপি শিবির এই অভিযোগের স্বপক্ষে সম্প্রতি প্রকাশ্যে আসা একটি ছবিকেও সামনে আনছে। ওই ছবিটিতে দেখা যায়, হলদিয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শেখ আজিজুল রহমানের সঙ্গে আনসার ঘনিষ্ঠ ভাবে বসে। তাঁর কাঁধে হাত রাখা আনসারের ছবি নিয়ে আজিজুলের বক্তব্য, তিনি রাজনৈতিক দলের নেতা। তাই যে কেউ তাঁর সঙ্গে ছবি তুলতেই পারে। তবে শুভেন্দুর অভিযোগের পরেই আজিজুল ও আনসারের ছবি প্রকাশ্যে আসায় হলদিয়ার রাজনৈতিক মহল যথেষ্ট উত্তপ্ত।

প্রসঙ্গত, দিল্লির ঘটনায় আনসার ছাড়াও পূর্ব মেদিনীপুরের কয়েকজনের নাম উঠে এসেছে। মঙ্গলবার ঘটনার তদন্তে দিল্লি পুলিশের অপরাধদমন শাখার তিন আধিকারিক সুরেশ কুমার, কৃষ্ণ পাল এবং সুমিত লামা আসেন রাজ্যে। তাঁরা পূর্ব মেদিনীপুরের মহিষাদল, সুতাহাটা ও ভবানীপুর থানা এলাকায় খোঁজ খবর নিচ্ছেন। বৃহস্পতিবার তাঁরা মহিষাদলের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা আসলামের বাড়িতেও যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Nandigram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE