Advertisement
১০ জুন ২০২৪
Suvendu Adhikari

Suvendu writes to Modi: কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল! জেলাশাসকের নামে মোদীকে চিঠি শুভেন্দুর, খোঁচা তৃণমূলের

রাজ্যের এক মন্ত্রী বলেন, ‘‘রাজ্যের বকেয়া অর্থের দাবি জানিয়ে মোদীকে চিঠি লিখুন। রাজ্যবাসীর ভাল হোক, তা কি বিরোধী দলনেতা চান না?’’

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ২৩:০৭
Share: Save:

কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে রাজ্যের নামে করে দেওয়া হচ্ছে। উত্তর দিনাজপুরের জেলাশাসকের নামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখে নালিশ জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, রাজ্যের শাসক দলের কথামতো চলছেন ওই জেলাশাসক। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক।

প্রধানমন্ত্রী আবাস যোজনা, স্বচ্ছ ভারত ও প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা— শুভেন্দুর অভিযোগ, এই তিনটি কেন্দ্রীয় প্রকল্পের নাম যথাক্রমে বাংলা আবাস যোজনা, মিশন নির্মল বাংলা এবং বাংলা গ্রামীণ সড়ক যোজনা দিয়ে বাস্তবায়িত করছেন উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মিনা। ২০ এপ্রিল অরবিন্দের জারি করা একটি নির্দেশনামার কথা উল্লেখ করে মোদীকে চিঠি দেন তিনি। চিঠিতে তিনি লিখেছেন, এই ভুল ইচ্ছাকৃত এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিরোধী দলনেতা চিঠিতে আরও অভিযোগ করেছেন, অরবিন্দ কেন্দ্রীয় সরকারি আধিকারিক হয়েও বাংলার শাসকদলের কর্মসূচি রূপায়ণ করতে নেমেছেন। যাতে কেন্দ্রীয় প্রকল্পের সমস্ত কৃতিত্ব রাজ্য সরকার হস্তগত করতে পারে। জেলাশাসকের জারি করা নির্দেশনামা তাঁর রাজনৈতিক আনুগত্যের পরিচয় দিচ্ছে বলেও রাজ্যের বিরোধী দলনেতার দাবি। তিনি প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখে জেলাশাসকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার।

যদিও বিরোধী দলনেতার এই চিঠিকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। এক তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী পাল্টা কটাক্ষ করে বলেন, ‘‘শুভেন্দু অধিকারী তো নানা ইস্যুতেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখছেন। বার বার রাজ্য সরকারকে অপদস্থ করার বৃথা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। রাজ্যের বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার দাবি জানিয়েও শুভেন্দুবাবু এক বার চিঠি লিখুন না মোদীকে। তা হলে তো রাজ্যের মানুষেরই ভাল হয়। উনি কি রাজ্যের ভাল হোক, সেটা চান না?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE