Advertisement
০৪ মে ২০২৪
Ram Mandir Inaguration

অযোধ্যায় রামমন্দিরের সূচনায় যাবেন না শুভেন্দু, বাংলায় জোড়া কর্মসূচির ভাবনা বিরোধী দলনেতার

দলীয় নির্দেশ মেনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ২২ জানুয়ারির কর্মসূচি তৈরি হচ্ছে বলেই বিজেপি সূত্রে খবর। ওই দিন তাঁর প্রথম কর্মসূচি হতে পারে নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে।

BJP leader Suvendu Adikari will not attend the inauguration of Ram temple in Ayodhya

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৪:৩১
Share: Save:

আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন হবে। কিন্তু সেই উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করতে অযোধ্যায় যাবেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বরং দলীয় নির্দেশ মেনে তৈরি হচ্ছে তাঁর পশ্চিমবঙ্গের কর্মসূচি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে ওই দিন অযোধ্যায় না গিয়ে নিজ নিজ স্থানেই রাম প্রদীপ জ্বালানোর কথা বলেছেন। আর দলীয় নেতা-কর্মীদের একই নির্দেশ দিয়েছেন।

তাই সেই নির্দেশ মেনে বিরোধী দলনেতা তাঁর ওই দিনের কর্মসূচি তৈরি করছেন বলেই বিজেপি সূত্রে খবর। ২২ জানুয়ারি তাঁর প্রথম কর্মসূচি হতে পারে নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে। সেখানেই বিধানসভা এলাকার বিজেপি নেতা-কর্মী এবং সাধারণ মানুষকে নিয়ে রামমন্দিরের উদ্বোধন উদযাপন করবেন তিনি। নিজের বিধানসভা কেন্দ্রের কর্মসূচি শেষে শুভেন্দু রওনা দেবেন কলকাতায়। জোড়াসাঁকো বিধানসভা এলাকায় রয়েছে একটি রামমন্দির। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে সেখানেও বড়সড় পুজোর আয়োজন করা হচ্ছে। নন্দীগ্রাম থেকে সরাসরি শুভেন্দুর আসার কথা জোড়াসাঁকোর রামমন্দিরে। সেখানে পুজো শেষ করে কলকাতাতেই মন্দিরের উদ্বোধন উপলক্ষে একটি মিছিল করবেন তিনি।

বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, শুভেন্দুর মতোই বিজেপি বিধায়কেরাও ওই দিন নিজ নিজ এলাকায় থেকেই দিনটি পালন করবেন। তবে ২২ তারিখ উদ্বোধন পর্ব মিটে গেলে, ২৬ জানুয়ারি থেকে রাজ্যের বিজেপি নেতা-কর্মীরা অযোধ্যায় রামমন্দির দর্শন করতে যেতে পারেন। সেই পর্বেই বিরোধী দলনেতা এবং বিজেপি বিধায়কেরা সেখানে গিয়ে রামমন্দিরে যেতে পারেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE