Advertisement
০৫ মে ২০২৪
Sandeshkhali Incident

মোদী আসবেন সভা করতে, বারাসতে প্রস্তুতি দেখতে হাজির বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী

বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী কলকাতায় এসেছেন একাধিক কর্মসূচি নিয়ে। সন্দেশখালি নিয়ে কলকাতার কলেজ স্কোয়ার থেকে ঠনঠনিয়া কালীবাড়ি পর্যন্ত মোমবাতি মিছিল হবে বিকেল সাড়ে ৫টায়।

BJP Mahila Morcha Leader has come to Bengal to superintendence PM Narendra Modi’s meeting

কলকাতায় এলেন বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বনথি শ্রীনিবাসন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪০
Share: Save:

বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্দেশখালি নিয়ে উত্তেজনার মধ্যে উত্তর ২৪ পরগনার বারাসতে ৬ মার্চ সভার করার কথা প্রধানমন্ত্রীর। সেই ‘মহিলা ন্যায় সমাবেশের’ প্রস্তুতি খতিয়ে দেখতে কলকাতায় চলে এলেন বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বনথি শ্রীনিবাসন। বিজেপি সূত্রে খবর, বারাসতে ৬ মার্চ মোদীর মহিলা সম্মেলনের প্রস্তুতির তদারকি করতেই তাঁর এই সফর। ওই সভা নিয়ে কথাবার্তা বলার জন্য তিনি বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন।

এর আগে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন, সন্দেশখালিতেই প্রধানমন্ত্রী মোদীর সভা করার কথা ভাবা হয়েছিল। কিন্তু রাজ্য সরকার সভার অনুমতি নিয়ে গড়িমসি করতে পারে ভেবে ওই জেলারই বারাসতে সভা করবেন মোদী। বস্তুত, সন্দেশখালিতে মহিলা নির্যাতনের অভিযোগ নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। এমনকি, শাসকদলের নেতা এবং ঘনিষ্ঠদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে সন্দেশখালি ঘুরে গিয়েছে জাতীয় মহিলা কমিশন। এই প্রেক্ষিতে বারাসতে বিজেপির মহিলা সম্মেলনের উদ্যোগ তাৎপর্যপূর্ণ।

অন্য দিকে, বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী কলকাতায় এসেছেন একাধিক কর্মসূচি নিয়ে। সন্দেশখালির ঘটনার প্রতিবাদে কলকাতার কলেজ স্কোয়ার থেকে ঠনঠনিয়া কালীবাড়ি পর্যন্ত মোমবাতি মিছিল হবে শনিবার বিকেল সাড়ে ৫টায়। সেখানে উপস্থিত থাকতে পারেন তিনি। পাশাপাশি বিধাননগরের সল্টলেক দফতরে একটি বৈঠক হবে। সেখানে থাকছেন ফাল্গুনি পাত্র, অগ্নিমিত্রা পাল-সহ বিজেপির মহিলা মোর্চার নেত্রীরা। বিকেলে দক্ষিণেশ্বরে তাঁদের পুজো দিতে যাওয়ারও কথা রয়েছে।

বারাসতে মহিলা ন্যায় সমাবেশে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে সন্দেশখালি প্রসঙ্গ প্রধানমন্ত্রীর গলায় উঠে আসতে পারে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi BJP bjp mahila morcha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE