Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

উদয়ন তোলাবাজি করছেন, রসিদ প্রকাশ করে তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ বিজেপি বিধায়ক মিহিরের

উদয়ন বলেন, ‘‘মিহির গোস্বামী নিজে কিছুই করবেন না, অন্যকেও কিছু করতে দিতে চান না। তাই এই সব অভিযোগ।’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জুলাই ২০২১ ১৯:১৮
 দিনহাটার প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহের বিরুদ্ধে অভিযোগ তুললেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী (ডান দিকে)।

দিনহাটার প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহের বিরুদ্ধে অভিযোগ তুললেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী (ডান দিকে)।
নিজস্ব চিত্র

করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে তিনি তোলাবাজি করছেন। দিনহাটার প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহের বিরুদ্ধে অভিযোগ তুললেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। তাঁর অভিযোগ, দিনহাটা মহকুমা হাসপাতালের নাম ভাঙিয়ে দিনহাটা শিশুমঙ্গল সমিতির নামে টাকা তুলছেন উদয়ন। যদিও উদয়ন ওই অভিযোগ অস্বীকার করেছেন।


দিনহাটা মহকুমা হাসপাতালে বিশেষ শিশু কেয়ার ইউনিট চালুর জন্য তহবিল সংগ্রহের কাজ শুরু করে একটি সংস্থা। দিনহাটা শিশু মঙ্গল সমিতি নামে ওই সংস্থায় অর্থ দান করতে এলাকার মানুষকে উৎসাহিত করেন উদয়ন। অনেকে ওই তহবিলে অর্থ দানও করছেন। যাঁরা অর্থ দিচ্ছেন তাঁদেরকে একটি কুপন দেওয়া হচ্ছে। সেই কুপন নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। সোমবার সাংবাদিক বৈঠক করে নাটাবাড়ির বিধায়ক বলেন, ‘‘যে সংস্থার নাম করে বিভিন্ন জায়গা থেকে টাকা তুলছেন প্রাক্তন তৃণমূল বিধায়ক, সেই সংস্থার কোনও রেজিস্ট্রেশন আছে কি না সন্দেহ। কারণ, কুপনে সংস্থার কোনও রেজিস্ট্রেশন নম্বর নেই।’’ একই সঙ্গে মিহির দাবি করেন, ‘‘দিনহাটার মানুষকে ভুল চাঁদা তুলছেন তৃণমূল নেতা। এমনকি বিভিন্ন স্কুলের শিক্ষক, স্বাস্থ্যকর্মীদের ন্যূনতম ২ হাজার টাকা করে ধার্য করা হয়েছে। এই ভাবে লক্ষ লক্ষ টাকা তোলা হচ্ছে।’’


Advertisement
তহবিল সংগ্রহের রসিদ।

তহবিল সংগ্রহের রসিদ।


একটি সরকারি হাসপাতালের নাম ব্যবহার করে এই ভাবে অর্থ আদায় করা কতটা আইনসঙ্গত তা নিয়েও প্রশ্ন তোলেন মিহির। তবে মিহিরের তোলা অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন উদয়ন। তিনি বলেন, ‘‘আমরা যা করছি দিনহাটার মানুষের জন্য, শিশুদের বাঁচানোর জন্য করছি। প্রত্যেকটি টাকা ব্যাঙ্কে অ্যাকাউন্টে জমা হচ্ছে। তার সব হিসাব রয়েছে। মিহির গোস্বামী নিজেও কিছুই করবেন না, অন্যকেও কিছু করতে দিতে চান না। তাই এই সব অভিযোগ তুলেছেন।’’

আরও পড়ুন

Advertisement