Advertisement
০৭ মে ২০২৪
Smriti Irani

স্মৃতিকে নালিশ দলের বিধায়কদের

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘একাধিক প্রকল্পে কেন্দ্রীয় সরকারের পুরস্কার পেয়েছে রাজ্য সরকার। এঁরা দেখতে পান না।’’

আহত বিজেপি কর্মী শুভেন্দু পণ্ডিতকে বুধবার দেখতে গেলেন স্মৃতি। ছবি: দীপঙ্কর দে

আহত বিজেপি কর্মী শুভেন্দু পণ্ডিতকে বুধবার দেখতে গেলেন স্মৃতি। ছবি: দীপঙ্কর দে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৩
Share: Save:

আবাস প্রকল্প ও ১০০ দিনের কাজের মতোই এ বার আইসিডিএস প্রকল্প নিয়েও কেন্দ্র- রাজ্য সংঘাতের ইঙ্গিত মিলছে। এই প্রকল্পে দিল্লির অর্থের ব্যবহার নিয়ে বিজেপি বিধায়কদের কাছ থেকে পাওয়া অভিযোগ অভিযোগ সম্পর্কে রাজ্যের কাছে জানতে চাইবেন বলে জানালেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। বুধবার দলীয় কর্মসূচিতে এসে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগেই সরব হয়েছেন তিনি।

দলীয় কর্মসূচিতে রাজ্যে এসে দুর্নীতির প্রশ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাবদিহি দাবি করেলেন স্মৃতি। এ দিন হুগলিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করার বদলে মুখ্যমন্ত্রী তৃণমূলের দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে রাজ্যের মানুষ উপকৃত হতেন। যে বাড়িতে যাচ্ছি সেখানেই শুনছি তৃণমূলের কাটমানি নেওয়ার কথা।’’ এ দিন আইসিডিএস প্রকল্পে ‘অব্যবস্থা’ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁর কাছে অভিযোগ জানান বিজেপি বিধায়কেরা। স্মৃতির আশ্বাস, নির্দিষ্ট অভিযোগ পেলে তিনি এ ব্যাপারে রাজ্য সরকারের কাছে জানতে চাইবেন। এই প্রকল্পে দুর্নীতির অভিযোগেও কেন্দ্রীয় বরাদ্দ বন্ধ করার দাবি জানিয়েছেন বিজেপি বিধায়কদের অনেকেই। দুর্নীতি নিয়ে বিজেপি বিধায়কদের এই অবস্থান নিয়ে পাল্টা বিঁধেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘একাধিক প্রকল্পে কেন্দ্রীয় সরকারের পুরস্কার পেয়েছে রাজ্য সরকার। এঁরা দেখতে পান না।’’

গুলি চালানো নিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য সম্পর্কে স্মৃতির তোপ, ‘‘তৃণমূল মানে গুণ্ডারাজ। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো গণতন্ত্রে সংবিধানের অমর্যাদা করেছেন। এ দিন হুগলির ডানকুনিতে কেন্দ্রীয় মন্ত্রীকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ স্লোগান দিয়েছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Irani ICDS BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE