Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

West Bengal Assembly Session: ‘বিচারাধীন’ নন্দীগ্রাম তুলতে মানা শুভেন্দুকে, বিধানসভা থেকে ওয়াক আউট বিজেপি-র

অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় অধিবেশন শুরু করতেই বিরোধী দলের তরফে ভোট পরবর্তী হিংসা নিয়ে মুলতুবি প্রস্তাব আনা হয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুলাই ২০২১ ১৩:৫৬
Save
Something isn't right! Please refresh.


ফাইল ছবি

Popup Close

বিজেপির আনা মুলতুবি প্রস্তাব খারিজ করায় তুমুল হট্টগোল বিধানসভায়। রাজ্যপালের ভাষণ নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বলতে বাধা দেওয়ার অভিযোগে বিধানসভা থেকে ওয়াক আউট করলেন বিজেপি বিধায়করা। মঙ্গলবার বিধানসভায় রাজ্যপালের ভাষণের উপর জবাবি ভাষণ দেন বিধায়করা। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় অধিবেশন শুরু করতেই বিরোধী দলের তরফে ভোট পরবর্তী হিংসা নিয়ে মুলতুবি প্রস্তাব আনার কথা বলা হয়। যদিও অধ্যক্ষ সেই প্রস্তাব খারিজ করে দেন। রাজ্যপালের ভাষণের পর এই প্রসঙ্গ নিয়ে আলোচনা হতে পারে বলে জানিয়ে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এর পরই বিধানসভার ভিতরে বিজেপি বিধায়কদের বিক্ষোভ শুরু হয়।

শুভেন্দু বলা শুরু করতেই তাঁর বাবা শিশির অধিকারীর প্রসঙ্গ তোলেন নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক। তিনি বলেন, ‘‘দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে বিরোধী দলনেতা ‘বাবাকে বলো’ তে বলুন।’’ কটাক্ষে কান না দিয়ে শুভেন্দু বলতে থাকেন, ‘‘কংগ্রেস ও বাম মুক্ত বিধানসভা এই প্রথম। নন্দীগ্রামের জনতাকে ধন্যবাদ।’’ এর পর নন্দীগ্রামে ভোট প্রসঙ্গে শুভেন্দু বক্তব্য রাখলে আইনমন্ত্রী মলয় ঘটক অধ্যক্ষের কাছে গিয়ে প্রতিবাদ জানান। এর পর বিমান বন্দ্যোপাধ্যায় শুভেন্দুকে বলেন, ‘‘বিচারাধীন বিষয়ে বলা যাবে না। আপনি অন্য কথা বলুন।’’ অধ্যক্ষের এই বক্তব্যের পরই ভাষণ শেষ করে ওয়াক আউট করেন শুভেন্দু-সহ বিরোধী বিধায়করা। ওয়াক আউটের নিন্দা করেন অধ্যক্ষ।

বিরোধী দলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবও পাশ হয় বিধানসভায়। এছাড়াও শুভেন্দুর বলা দুটি শব্দ বাদ দেওয়ার নির্দেশ দেন অধ্যক্ষ। কোনও সংবাদমাধ্যমে যাতে শব্দ দুটি প্রকাশিত না তারও নির্দেশ দেন বিমান বন্দ্যোপাধ্যায়।

Advertisement

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘কিছু কিছু প্রসঙ্গ আছে, যা উল্লেখ করা যায় না। যিনি মন্ত্রিসভার সদস্য তাঁকে এ ভাবে বলা যায় না।’’ শুভেন্দুকে উদ্দেশ্য করে এর পর পার্থর কটাক্ষ, ‘৭৭ নিয়ে গর্ব করছেন। এখন ৭৫। পরে শূন্য হয়ে যাবেন।’’



Something isn't right! Please refresh.

Advertisement