Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

Mamata-BJP: পুজো কমিটিকে আর্থিক অনুদান, বিধিভঙ্গের অভিযোগে কমিশনে যাচ্ছে বিজেপি    

রাজ্যের ৩৬ হাজার ক্লাব এবং পুজো কমিটিকে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে কলকাতা পুরসভা এলাকায় রয়েছে ২৫০০টি ক্লাব।

​​​​​​​বিজেপি-র প্রতিনিধি দলে ছিলেন দলের সাংসদ সুকান্ত মজুমদার, প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও শিশির বাজোরিয়া।

​​​​​​​বিজেপি-র প্রতিনিধি দলে ছিলেন দলের সাংসদ সুকান্ত মজুমদার, প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও শিশির বাজোরিয়া। নিজস্ব চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ২০:৪১
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনল বিজেপি। মঙ্গলবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে এ ব্যাপারে অভিযোগ জানিয়েছে রাজ্য বিজেপির প্রতিনিধি দল। তাদের বক্তব্য, ভোটের আগে বাড়তি সুবিধা পেতেই পুজো কমিটিগুলিকে টাকা দিচ্ছেন মমতা। তৃণমূলনেত্রীর জন সমর্থন বাড়ানোর লক্ষ্যেই কমিটিগুলিকে এই আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা করা হয়েছে। কেননা ভোটের সময় এই ক্লাব এবং পুজো কমিটিগুলিই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। মমতা অবশ্য গত বছরও পুজো কমিটিগুলিকে মাস্ক, স্যানিটাইজারের খরচ বাবদ আর্থিক সাহায্য করেছিলেন। সে সময় সামনে কোনও নির্বাচন ছিল না। তবে বিজেপি সে প্রসঙ্গে না গিয়ে জানিয়েছে, এ বিষয়ে অভিযোগ জানাতে বুধবার কেন্দ্রীয় নির্বাচন কমিশনেও যাবে তারা।

রাজ্যের ৩৬ হাজার ক্লাব এবং পুজো কমিটিকে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে কলকাতা পুরসভা এলাকায় রয়েছে ২৫০০টি ক্লাব। বিজেপির যুক্তি, যে হেতু মমতা কলকাতা পুরসভার ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী, তাই ভোটের আগে তিনি এই ধরনের ঘোষণা করতে পারেন না। তাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হচ্ছে। এ ব্যাপারে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ জানানোর পাশাপাশি মমতার বিরুদ্ধে নিয়ম মেনে ব্যবস্থা নেওয়ার আর্জিও জানিয়েছে বিজেপি। এমনকি চিঠিতে মমতাকে উপনির্বাচনে লড়া থেকে বিরত রাখার আর্জিও জানিয়েছে তারা।

বিজেপি-র প্রতিনিধি দলে ছিলেন দলের সাংসদ সুকান্ত মজুমদার, প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও শিশির বাজোরিয়া। সুকান্ত বলেন, ‘‘সাত দিন হয়েছে নির্বাচনের দিন ক্ষণ ঘোষণা করা হয়েছে। তারই মধ্যে বিধিভঙ্গ করেছেন মুখ্যমন্ত্রী। আসলে জেতার জন্য তাঁকে ঘুষ দিতে হচ্ছে। আমার আশা করেছিলাম তিনি স্বচ্ছতার সঙ্গে নির্বাচনে লড়বেন।’’ প্রতাপ জানান, বিষয়টি নিয়ে বুধবার কেন্দ্রীয় নির্বাচন কমিশনেও যাবে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE