Advertisement
০২ মে ২০২৪
Saumitra Khan

‘প্রতারণা’ মামলায় সৌমিত্র খাঁর স্বস্তি হাই কোর্টে, নতুন করে তামাদি বিষয়ে তদন্ত করতে পারবে না পুলিশ

২০১৫ সালে তৃণমূলের সাংসদ থাকাকালীন চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ ওঠে সৌমিত্রের বিরুদ্ধে। এত দিন ওই মামলায় তদন্তের অগ্রগতি হয়নি বলে প্রাথমিক পর্যবেক্ষণ আদালতের।

BJP MP got relief from Calcutta High Court on Job distribution case

কলকাতা হাই কোর্ট (বাঁ দিকে)। সুপ্রিম কোর্ট —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৮:৩৩
Share: Save:

চাকরি প্রতারণা মামলায় কলকাতা হাই কোর্টে স্বস্তিতে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বাঁকুড়ার কোতুলপুরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করার অভিযোগের প্রেক্ষিতে দায়ের এফআইআর-এর উপর স্থগিতাদেশ দিল উচ্চ আদালত। বুধবার বিচারপতি সিদ্ধার্থ রায়চৌধুরীর নির্দেশ, এত দিনের পুরনো মামলার উপর তদন্ত করতে পারবে না পুলিশ। এফআইআর-এর উপর স্থগিতাদেশ থাকবে।

২০১৫ সালে তৃণমূলের সাংসদ থাকাকালীন চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ ওঠে সৌমিত্রের বিরুদ্ধে। এত দিন ওই মামলায় তদন্তের অগ্রগতি হয়নি বলে প্রাথমিক পর্যবেক্ষণ আদালতের। গত বছর সেপ্টেম্বর মাসে ওই একই অভিযোগে নতুন করে এফআইআর হয় বিজেপি সাংসদের বিরুদ্ধে। ওই মামলাতে গ্রেফতারের আশঙ্কায় হাই কোর্টে আবেদন করেন তিনি।

গত অগস্ট মাসে টাকা নিয়েও চাকরি না-দেওয়ার অভিযোগে সৌমিত্রের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। গত ২৮ অগস্ট কোতুলপুর থেকে লাউগ্রাম যাচ্ছিলেন বিজেপি সাংসদ। মিলমোড় এলাকায় তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পরে পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে, সিআইএসএফের সহযোগিতায় সাংসদ বেরিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁকে তাড়া করেন বিক্ষোভকারীরা।

এক বিক্ষোভকারী বলেন, ‘‘২০১৫ সালে আমাদের এলাকার অনেকে চাকরির জন্য সাত থেকে ১০ লাখ করে টাকা দিয়েছিলেন সাংসদকে। কিন্তু চাকরি হয়নি।’’ সৌমিত্র অবশ্য চাকরির নামে টাকা নেওয়ার অভিযোগ উড়িয়ে দেন। পাল্টা অভিযোগে জানান, এটা তৃণমূলের চক্রান্ত। বিজেপি সাংসদ বলেছিলেন, ‘‘রাস্তার কুকুররা কী বলল, তা দেখে আমার লাভ নেই। যারা বিক্ষোভ দেখিয়েছে, তাদের আমি চিনি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saumitra Khan BJP MP Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE