Advertisement
০২ জুন ২০২৪
BJP

BJP: কোন্দল রুখতে কড়া বিজেপি, দিলীপকে ঘিরে বিক্ষোভে ইন্ধনের অভিযোগে হুগলির নেতাকে শো-কজ

দল অভিযোগ তুললেও সুবীর প্রথম থেকেই তাঁর জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। সোমবার দলের চিঠির জবাব দিতেও তৈরি বলে জানিয়েছেন।

শুক্রবার চুঁচুড়ায় ঘেরাও করা হয় দিলীপকে

শুক্রবার চুঁচুড়ায় ঘেরাও করা হয় দিলীপকে ফাই চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৬:৪৩
Share: Save:

দিলীপ ঘোষকে ঘিরে কর্মী বিক্ষোভে ইন্ধন জোগানোর অভিযোগে হুগলির নেতা সুবীর নাগকে শো-কজ নোটিস পাঠাল বিজেপি। গত শুক্রবার চুঁচুড়ায় সাংগঠনিক বৈঠকে যান দলের রাজ্য সভাপতি দিলীপ। সঙ্গে ছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সেই সময় এক দল বিজেপি কর্মী বিক্ষোভ দেখাতে শুরু করে। তখন থেকেই অভিযোগ ওঠে হুগলি লোকসভা এলাকা নিয়ে গঠিত বিজেপি-র সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি সুবীর ওই বিক্ষোভে ইন্ধন জুগিয়েছেন। রবিবার ভাইরাল হওয়া একটি অডিয়ো ক্লিপ নিয়েও শোরগোল শুরু হয় বিজেপি-তে। ওই অডিয়োতে শোনা যায় কোনও এক ব্যক্তি আরও একজনকে দিলীপকে ঘিরে বিক্ষোভ দেখানোর পরামর্শ দিচ্ছেন। বিজেপি শিবিরের দাবি ছিল, হুগলিতে লকেট বিরোধী গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত সুবীরই ওই নির্দেশ দিচ্ছেন। যদিও তা অস্বীকার করে অডিয়োটি ভুয়ো বলে দাবি করেন সুবীর। এ বার সেই অডিয়ো ক্লিপের জেরে তাঁকে ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

সোমবার সুবীরকে চিঠি পাঠিয়েছেন রাজ্য বিজেপি-র সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। সেখানে বলা হয়েছে, দল মনে করছে অডিয়ো ক্লিপে যিনি নির্দেশ দিচ্ছেন সেই কণ্ঠস্বর সুবীরের। এর পাশাপাশি দলের বিরোধী কাজ করা ও অনুমতি ছাড়া সংবাদমাধ্যমে মুখ খোলার অভিযোগও তোলা হয়েছে সুবীরের বিরুদ্ধে। এই চিঠি প্রসঙ্গে সুবীর আনন্দবাজার ডিজিটালকে বলেন, ‘‘আমি এখনও চিঠি পাইনি। তবে দল যদি কিছু জানতে চায় আমি বলব। আর আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উঠেছে বলেই আমি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছি।’’

প্রসঙ্গত, সোমবারও দলের বিরুদ্ধে ফেসবুকে সরব হয়ে সুবীর দাবি করেছেন, ‘বড়’ ব্যর্থতা আড়াল করার জন্যই ছোট বিষয়কে ‘বড়’ করে দেখানো হচ্ছে। তিনি লেখেন, ‘জেলার অপদার্থ নেতৃত্ব আজ সংগঠনকে শেষ করার জন্য দায়ী। অথচ সেই দায় না নিয়ে মিথ্যাচার করছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Dilip Ghosh BJP Conflict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE