Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সোমবার বিজেপির পুর-অভিযানে নিষেধ পুলিশের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০২১ ০৬:১২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনা পরিস্থিতিতে পুলিশের নিষেধ অগ্রাহ্য করে আজ, সোমবার কলকাতা পুরসভা অভিযানের কর্মসূচিতে অনড় বিজেপি। জাল প্রতিষেধক-কাণ্ডের প্রতিবাদে দলের যুব এবং মহিলা মোর্চার উদ্যোগে এই কর্মসূচি হওয়ার কথা। সেখানে থাকার কথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ রাজ্য নেতৃত্ব এবং বিধায়কদের।

কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রালের তরফে রবিবার বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদক প্রকাশ দাসকে চিঠি দিয়ে আজকের কলকাতা পুরসভা অভিযান কর্মসূচি বাতিল করার অনুরোধ করা হয়েছে। সেই চিঠিতে লেখা হয়েছে, কোভিড পরিস্থিতির জন্য রাজ্যের মুখ্যসচিবের নির্দেশে এখন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক-সহ সব ধরনের জমায়েত নিষিদ্ধ। ওই নিষেধাজ্ঞা অমান্য করা বিপর্যয় মোকাবিলা আইনে শাস্তিযোগ্য অপরাধ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপবাবু অবশ্য জানিয়েছেন, আজ তাঁদের পুরসভা অভিযান হবেই। দিলীপবাবুর কথায়, ‘‘আমাদের কর্মসূচি হবেই। পুলিশ তাদের কাজ করবে। আমরা আমাদের দায়িত্ব পালন করব। সব দলই কর্মসূচি করছে। আমরা বিরোধী দল। প্রতিষেধক নিয়ে কেলেঙ্কারি হলে সাধারণ মানুষের স্বার্থে আন্দোলন তো আমাদের করতেই হবে।’’

Advertisement

পুলিশ অনুমতি দিতে অস্বীকার করার পরেও বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী তথা বিধায়ক অগ্নিমিত্রা পাল এ দিন ফের তাদের চিঠি দিয়ে জানিয়েছেন, তাঁরা কোভিড-বিধি মেনেই সুবোধ মল্লিক স্কোয়্যার থেকে কলকাতা পুরসভার সদর দফতর পর্যন্ত মিছিল করবেন। লালবাজার সূত্রের খবর, বিজেপির পুরসভা অভিযানের মোকাবিলায় অতিরিক্ত কমিশনার পদমর্যাদার অফিসারের নেতৃত্বে হাজারখানেক পুলিশের বাহিনী থাকবে। বিক্ষোভকারীদের হঠাতে রাখা হবে জলকামান।

আরও পড়ুন

Advertisement