Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Sukanta Majumdar: ভবানীপুরে ভোটপর্ব মিটলেই ‘সুকান্ত সন্ধ্যা’ বিজেপি-র, ডাক পেলেন রাজ্য স্তরের সবাই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৪
সুকান্তকে আসন ছাড়লেন দিলীপ। এ বার সংবর্ধনা।

সুকান্তকে আসন ছাড়লেন দিলীপ। এ বার সংবর্ধনা।
নিজস্ব চিত্র।

ভবানীপুর উপনির্বাচনের ভোটগ্রহণ বৃহস্পতিবার। কলকাতায় একটি মাত্র আসনে উপনির্বাচন হলেও তা ঘিরে উত্তেজনার চেহারা নিয়েছে। কারণ, প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচারের শেষ পর্বে শাসক তৃণমূলের সঙ্গে চাপানউতোর চলছে বিজেপি-র। সেই টানটান লড়াইয়ের মধ্যেই আর এক প্রস্তুতি চালাচ্ছে রাজ্য বিজেপি। ঠিক হয়েছে, ভবানীপুরে ভোটগ্রহণের পরের দিন অর্থাৎ ১ অক্টোবর কলকাতায় নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে সংবর্ধনা দেওয়া হবে। সেই অনুষ্ঠানে বাংলার সব প্রান্ত থেকে রাজ্য স্তরের প্রত্যেক নেতাকেই আসতে বলা হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর আচমকাই দিলীপ ঘোষকে রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য সভাপতি হিসেবে মেয়াদ শেষ হওয়ার আগেই তাঁকে সর্বভারতীয় সহ সভাপতি করা হয়। রাজ্য সভাপতি করা হয় বালুরঘাটের বিধায়ক সুকান্ত মজুমদারকে। আরএসএস ঘরানার তরুণ অধ্যাপক রাজ্য সভাপতি হওয়ার পরে একপ্রস্ত সংবর্ধনা পেয়েছেন পরের দিনই কলকাতার হেস্টিংসে বিজেপির রাজ্য দফতরে। এ বার আরও বড় মাপের সংবর্ধনার প্রস্তুতি চলছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সল্টলেকের পূর্বাঞ্চলীয় সংস্কৃতি কেন্দ্র (ইজেডসিসি)-এর প্রেক্ষাগৃহে সুকান্তকে সংবর্ধনা দেওয়া হবে। একই সঙ্গে সংবর্ধনা দেওয়া হবে সর্বভারতীয় দায়িত্ব পাওয়া দিলীপকেও।

রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, ওই দিনের অনুষ্ঠান বিকেল ৩টে নাগাদ শুরু হবে। সেখানে রাজ্য কমিটির সব সদস্যকেই আমন্ত্রণ জানানো হয়েছে। দলের সাংসদ, বিধায়ক মিলিয়ে মোট আমন্ত্রিতের সংখ্যা প্রায় সাড়ে চারশো। আমন্ত্রণ পেয়েছেন বিভিন্ন শাখা সংগঠনের পদাধিকারীরাও।

Advertisement

আরও পড়ুন

Advertisement