Advertisement
১১ মে ২০২৪
Khela Hobe

BJP: দিদির ‘খেলা হবে’ দিবসের আগেই মাঠে নামছে বিজেপি, জেলায় জেলায় ফুটবল, কবাডি

১৬ অগস্ট ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালনের ডাক দিয়ে সব জেলা শহরে মিছিল করবে বিজেপি। ওই দিনই রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালনের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী।

তৃণমূলকে টক্কর দিতে মাঠে নামছে বিজেপি-ও।

তৃণমূলকে টক্কর দিতে মাঠে নামছে বিজেপি-ও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১২:৪৭
Share: Save:

খেলা হবে। বিধানসভা নির্বাচন মিটে গেলেও সেই স্লোগান যেন বঙ্গ রাজনীতির অঙ্গ হয়ে উঠেছে। আগামী ১৬ অগস্ট রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালনের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে ১৩ অগস্ট রাজ্য জুড়ে ‘খেলতে’ নামছে বিজেপি। দল ইতিমধ্যেই যে কর্মসূচি ঠিক করেছে তার অঙ্গ হিসাবে ওই দিন সব জেলায় কবাডি বা ফুটবল প্রতিযোগিতা আয়োজনের নির্দেশ দিয়েছে। সম্ভব হলে প্রতি বিধানসভা এলাকাতেও যাতে এই কর্মসূচির আয়োজন করা যায় তার নির্দেশও দেওয়া হয়েছে রাজ্য নেতৃত্বের তরফে।

তবে শুধু খেলাই নয়, ৯ থেকে ১৬ অগস্ট টানা কর্মসূচি নিয়েছে বিজেপি। দলের রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী যে নির্দেশ পাঠিয়েছেন তাতে ৯ অগস্ট শহিদ দিবস পালন হবে। যুব মোর্চা ওই দিন সন্ত্রাস ও জাল টিকার অভিযোগে মশাল মিছিল করবে। একই দিনে বিশ্ব আদিবাসী দিবস পালন করবে দলের তফসিলি মোর্চা। পরের দিন ১০ অগস্ট রাজ্যের সর্বত্র মনীষীদের মূর্তি পরিষ্কারের কর্মসূচি নেওয়া হয়েছে। এটাও বিধানসভা এলাকা ধরে করতে বলা হয়েছে।

১১ অগস্ট রাজ্যের সব বুথ এলাকায় একটি করে গাছ পোঁতার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সংঘর্ষে মৃত বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি যাবেন রাজ্য বিজেপি-র নেতা ও বিধায়করা। পরের দিন ১২ অগস্ট সব জেলায় বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে হবে আইন অমান্য আন্দোলন। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, জেলা স্তরে মহিলা মোর্চার প্রতিনিধিরা ওই দিন গ্রেফতার বরণ করবেন।

১৩ অগস্ট ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের পরে ১৪ তারিখ কলকাতা-সহ রাজ্যের ছয় শহরে হবে আলোচনা চক্র। সর্বত্রই ‘দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ’ বিষয়ে বক্তব্য রাখবেন জেলা ও রাজ্য নেতারা। পরের দিন স্বাধীনতা দিবস পালনের পরে ১৬ অগস্ট ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালনের ডাক দিয়েছে বিজেপি। পরিকল্পনা রয়েছে, প্রতিটি জেলা শহরে ওই দিন মিছিল করবে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE