Advertisement
০২ মে ২০২৪
Rajyasabha

বৃহস্পতিবারে সাংসদ পদে শপথ বিজেপির শমীকের, তৃণমূলের চার জন সাংসদ নেবেন পরে

২০২৪ সালের রাজ্যসভা নির্বাচনে বাংলা থেকে পাঁচজন প্রার্থী সংসদের উচ্চকক্ষে গিয়েছেন। বিজেপির শমীক ছাড়াও এই তালিকায় রয়েছেন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব, মমতাবালা ঠাকুর, সাগরিকা ঘোষ ও নাদিমুল হক।

পশ্চিমবঙ্গ থেকে বিজেপির দ্বিতীয় রাজ্যসভার সাংসদ হিসাবে শপথ নেবেন শমীক ভট্টাচার্য।

পশ্চিমবঙ্গ থেকে বিজেপির দ্বিতীয় রাজ্যসভার সাংসদ হিসাবে শপথ নেবেন শমীক ভট্টাচার্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২০:৫১
Share: Save:

রাজ্যসভার সাংসদ পদে শপথ নেবেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। বৃহস্পতিবার দিল্লির নতুন সংসদ ভবনে তাঁর শপথগ্রহণ অনুষ্ঠান হবে। ২০২৪ সালের রাজ্যসভা নির্বাচনে বাংলা থেকে পাঁচজন প্রার্থী সংসদের উচ্চকক্ষে গিয়েছেন। বিজেপির শমীক ছাড়াও এই তালিকায় রয়েছেন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব, মমতাবালা ঠাকুর, সাগরিকা ঘোষ ও নাদিমুল হক। কিন্তু তৃণমূলের চার সাংসদ বৃহস্পতিবার শপথ নেবেন না বলেই জানিয়েছেন।

এ বারের রাজ্যসভা ভোটে তৃণমূলের তিন বিদায়ী সাংসদকে আর রাজ্যসভায় ফেরায়নি তৃণমূল। শান্তনু সেন, শুভাশিস চক্রবর্তী ও আবির বিশ্বাসকে রাজ্যসভায় মনোনয়ন দেওয়া না হলেও, নাদিমুলকে তৃতীয়বারের জন্য মনোনয়ন দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বনগাঁ ঠাকুরবাড়ি সদস্যা তথা প্রাক্তন সাংসদ মমতাবালাকে রাজ্যসভায় পাঠানো হয়। এ ছাড়াও মনোনয়ন দেওয়া হয় সুস্মিতা ও সাংবাদিক সাগরিকাকে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, ৬ এপ্রিল সাংসদ পদে শপথ নেবেন সুস্মিতা ও নাদিমুল। সাগরিকাকেও ওইদিন শপথগ্রহণ করানোর চেষ্টা হচ্ছে। আর মমতাবালা দলের কাছে অনুরোধ জানিয়েছেন, ৯ এপ্রিল যেন তাঁর শপথের বন্দোবস্ত করে দেওয়া হয়। নির্বাচনের কারণে তৃণমূল সাংসদরা ব্যস্ত রয়েছেন। তাই তাদের প্রার্থীদের শপথগ্রহণের ক্ষেত্রে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

আর পশ্চিমবঙ্গ থেকে শমীক বিজেপির দ্বিতীয় রাজ্যসভার সাংসদ। গত বছর সাংসদ হিসাবে প্রথম বার রাজ্যসভায় গিয়েছেন অনন্ত মহারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC BJP MP Shamik Bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE