Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bomb

বীরভূমে আবার বোমা উদ্ধার, উত্তর ২৪ পরগনা ও মুর্শিদাবাদেও পাওয়া গেল বিস্ফোরক

বীরভূমের কাঁকড়তলা থানার সাহাপুর গ্রামের কাছে একটি পরিত্যক্ত বাড়ি থেকে পাওয়া গেল ১২টি তাজা বোমা। এ ছাড়া শাসন এবং বেলডাঙা থেকেও বোমা উদ্ধার।

Bomb recovered from Dubrajpur and other places

আবার বীরভূমে পাওয়া গেল বোমা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর, বেলডাঙা ও শাসন শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৭:৩০
Share: Save:

বীরভূমের দুবরাজপুরে বিস্ফোরণের রেশ কাটার আগেই আবার বোমা উদ্ধার হল বীরভূম থেকে। এ বার কাঁকড়তলা থানার সাহাপুর গ্রামের কাছে একটি পরিত্যক্ত বাড়ি থেকে পাওয়া গেল ১২টি তাজা বোমা। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার ভোরে অভিযান চালায় পুলিশ। কাঁকড়তলা থানার সাহাপুর গ্রামের ওই বাড়িটি থেকে বোমাগুলি ব্যাগ ভর্তি অবস্থায় উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বম্ব ডিসপোজাল স্কোয়াড। ঘটনার তদন্ত শুরু করেছে কাঁকড়তলা থানার পুলিশ। এ ছাড়া উত্তর ২৪ পরগনার শাসন এবং মুর্শিদাবাদের বেলডাঙা থেকেও বোমা উদ্ধার হয়েছে।

শাসনে ফলতি-বেলিয়াঘাটা এলাকা থেকে ১১টি বোমা উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। বুধবার পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি বাগান থেকে বোমাগুলি উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াড। জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মুর্শিদাবাদের বেলডাঙা থানার মির্জাপুর পোলিওপাড়া এলাকা থেকে ৩টি জার ভর্তি বোমা উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে বুধবার পোলিওপাড়া এলাকার ১টি বাঁশবাগানের মধ্যে ওই বোমাগুলি পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াড। বোমাগুলি কে বা কারা রেখে গিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

আগ্নেয়াস্ত্র-সহ ১ দুষ্কৃতীকে গ্রেফতার করল বীরভূমের মাড়গ্রাম থানার পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে গুলিভর্তি ১টি আগ্নেয়াস্ত্র। ধৃতের নাম খাজারুল শেখ। তিনি বীরভূমের মল্লারপুর থানার জবুনি গ্রামের বাসিন্দা। মঙ্গলবার রাতে মাড়গ্রাম থানার ধুলফেলা মোড়ের কাছে খাজারুলকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb Arms Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE