Advertisement
২৩ জুলাই ২০২৪
Bonny Sengupta

১০ ঘণ্টা জেরায় রক্ষা নেই, গাড়ি দোসর! নথিপত্র-সহ বনিকে ফের তলব করল ইডি

বৃহস্পতিবার প্রায় ১০ ঘণ্টা ধরে বনিকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। গাড়ি কেনার নথিপত্র-সহ তাঁকে আবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।

photo of Bonny Sengupta.

টলিউড অভিনেতা বনি সেনগুপ্তকে আবার তলব করল ইডি। ছবি ফেসবুক থেকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১১:২৯
Share: Save:

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে অভিনেতা বনি সেনগুপ্তকে আবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী মঙ্গলবার টলিউড অভিনেতাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (যেখানে ইডির দফতর রয়েছে) হাজিরা দিতে বলা হয়েছে। এই মামলায় বৃহস্পতিবার প্রায় ১০ ঘণ্টা ধরে বনিকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের কাছ থেকে টাকা নিয়ে বনি গাড়ি কিনেছিলেন বলে নিজেই জানিয়েছিলেন। সেই গাড়ির নথি-সহ বনিকে হাজিরা দিতে বলা হয়েছে।

কুন্তলের ব্যাঙ্কের নথি ঘেঁটে বনির নাম জানতে পারেন তদন্তকারীরা। কুন্তলের সঙ্গে বনির আর্থিক লেনদেনের তথ্য জানার পরই তাঁকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার ইডির দফতরে বনির হাজিরা ঘিরে শোরগোল পড়ে যায়। এই প্রথম এই কাণ্ডে কোনও টলি অভিনেতাকে ডেকে জিজ্ঞাসাবাদ করলেন তদন্তকারীরা।

বৃহস্পতিবার ইডি দফতরে জিজ্ঞাসাবাদের মধ্যে মধ্যাহ্নভোজের বিরতির সময় সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন বনি। তিনি বলেছিলেন, ‘‘উনি (কুন্তল) আমাকে একবারই (টাকা) দিয়েছিলেন। পাঁচ বছর আগে একটি গাড়ি কিনেছিলাম আমি। উনি আমাকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন।’’ কত টাকা দিয়েছিলেন কুন্তল? সরাসরি সে কথার উত্তর দেননি বনি। তবে সংবাদমাধ্যম তাঁকে ৩৫-৪০ লক্ষ টাকা বলাতে তিনি বলেছিলেন, ‘‘ওই রকমই।’’ তিনি আরও বলেছিলেন, ‘‘যে টাকা নিয়েছি, তার সমস্ত কাগজপত্র আমার কাছে আছে। আমি দিয়ে দিয়েছি। তা ছাড়া যে অর্থ নিয়েছি, তার বদলে কাজও করেছি। তাই ওই টাকাকে আমার পারিশ্রমিকই বলা যেতে পারে।’’ ওই গাড়িরই নথিপত্র চেয়ে বনিকে মঙ্গলবার ডেকে পাঠিয়েছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bonny Sengupta ED TET SSC Kuntal Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE