Advertisement
১৮ মে ২০২৪
Appointment Of Temporary Vice-Chancellors

রাজ্যে ৬ বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য নিয়োগ

উচ্চশিক্ষা দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই ছ’টি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হল আচার্য-রাজ্যপাল সিভি আনন্দ বোসের সম্মতির ভিত্তিতে।

Picture of RBU.

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ০৬:৫৩
Share: Save:

ঘোষণাটি কয়েক দিন আগেকার। সেই অনুযায়ী বৃহস্পতিবার উচ্চশিক্ষা দফতর বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রবীন্দ্রভারতী, বিদ্যাসাগর, মুর্শিদাবাদ, দার্জিলিং হিলস-সহ রাজ্যের ছ’টি বিশ্ববিদ্যালয়ে তিন মাসের জন্য অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হয়েছে। আগামী তিন মাস বা নতুন স্থায়ী উপাচার্য নিয়োগের আগে পর্যন্ত তাঁদের কাজ চালিয়ে ছেয়ে হবে।

উচ্চশিক্ষা দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই ছ’টি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হল আচার্য-রাজ্যপাল সিভি আনন্দ বোসের সম্মতির ভিত্তিতে। আগামী তিন মাস বা স্থায়ী উপাচার্য নিয়োগের আগে পর্যন্ত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব সামলাবেন ওই বিশ্ববিদ্যালয়েরই দর্শনের অধ্যাপক নির্মাল্যনারায়ণ চক্রবর্তী। পূর্বতন উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী রাজ্যপালের কাছে পাঠানো পদত্যাগপত্রে অনুরোধ করেছিলেন, তাঁকে যেন আর উপাচার্যের দায়িত্ব দেওয়া না-হয়। নতুন ব্যবস্থায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যার অধ্যাপক পবিত্রকুমার চক্রবর্তীকে। মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য হলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অধ্যাপক রূপকুমার বর্মণ। তিন মাস বা স্থায়ী উপাচার্য নিয়োগের আগে পর্যন্ত দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্যের দায়িত্ব সামলাবেন ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়ের সাম্মানিক সিনিয়র রিসার্চ ফেলো এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রিত অধ্যাপক প্রেম পোদ্দার। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের অধ্যাপক জ্যোৎস্নারঞ্জন মণ্ডলকে। ডায়মন্ড হারবার মহিলা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব পেলেন নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় গণিতের অধ্যাপক কাজল দে। এ ছাড়াও ঝাড়গ্রাম, তমলুক, হরিচাঁদ-গুরুচাঁদ, বিশ্ববাংলা, আলিপুরদুয়ার, হিন্দি বিশ্ববিদ্যালয় এবং হুগলির গ্রিন বিশ্ববিদ্যালয়ে যাঁরা এত দিন উপাচার্য-পদে ছিলেন, তাঁদের মেয়াদ তিন মাস বাড়ানো হয়েছে। ‌

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Universities West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE