Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Train Disruption

প্যান্টোগ্রাফ ভেঙে ছিঁড়ল ওভারহেড তার, বামনগাছিতে দেড় ঘণ্টা দাঁড়িয়ে কোলফিল্ড এক্সপ্রেস

হাওড়া ছাড়ার পর বামনগাছির কাছে হঠাৎ ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে পড়ে ধানবাদগামী কোলফিল্ড এক্সপ্রেস। ইঞ্জিনের প্যান্টোগ্রাফ ভেঙে গিয়ে এই বিপত্তি। প্রায় দেড় ঘণ্টা ট্রেনটি দাঁড়িয়ে ছিল।

Broken pantograph of Howrah Dhanbad coalfield express causes disruption.

বামনগাছিতে দাঁড়িয়ে কোলফিল্ড এক্সপ্রেস। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হাওড়া শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৯:৩৭
Share: Save:

হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি। মাঝপথেই থমকে যায় ট্রেন। বুধবার হাওড়া স্টেশন ছাড়ার কিছু ক্ষণ পর ট্রেনের ইঞ্জিনের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। তা ওভারহেড তারের সঙ্গে জড়িয়ে ট্রেন চলাচলে ব্যাঘাত সৃষ্টি করে। যার জেরে বিকেল সাড়ে ৫টা থেকে ট্রেনটি বামনগাছির কাছে প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে ছিল। এর ফলে দুর্ভোগের শিকার হয়েছেন যাত্রীরা। সন্ধ্যা ৭টা নাগাদ আবার কোলফিল্ড এক্সপ্রেসের চাকা গড়িয়েছে।

হাওড়া ছাড়ার পর ধানবাদগামী কোলফিল্ড এক্সপ্রেস সালকিয়া বামনগাছি ব্রিজের কাছে হঠাৎ ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে পড়ে। সম্প্রতি বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তাই কোলফিল্ড এক্সপ্রেসে এই সাময়িক বিঘ্নতেও যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

রেল সূত্রে জানা গিয়েছে, কোলফিল্ড এক্সপ্রেসের ইঞ্জিনের প্যান্টোগ্রাফ ভেঙে জড়িয়ে গিয়েছিল ওভারহেড তারের সঙ্গে। ঘটনাস্থলে টাওয়ার ভ্যান পাঠায় রেল। ছুটে যান ইঞ্জিনিয়ারেরাও। দ্রুত শুরু হয় প্যান্টোগ্রাফ মেরামতি এবং পরিস্থিতি স্বাভাবিক করার কাজ। যদিও ৭টার আগে ট্রেন চলাচল স্বাভাবিক করা সম্ভব হয়নি। ওই সময়ের মধ্যে অন্য লাইন দিয়ে ট্রেন চালানো হয়েছে।

কোলফিল্ড এক্সপ্রেসের জনৈক যাত্রী শাহবাজ হোসেন বলেন, ‘‘কিছু দিন আগে এত বড় দুর্ঘটনা হয়ে যাওয়ার পরেও যে ট্রেনের রক্ষণাবেক্ষণের কাজ ঠিকমতো হচ্ছে না, আজকের ঘটনা তার প্রমাণ।’’

এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই ঘটনায় কেউ আহত হননি। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ চালানো হয়েছে। ট্রেন চলাচল ব্যাহত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Howrah Overhead Wire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE