Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bratya Basu

টেট-এর লিখিত পরীক্ষা হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে, তারিখ ঘোষণা শীঘ্রই, জানালেন শিক্ষামন্ত্রী

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছিল, ডিসেম্বরে টেটের লিখিত পরীক্ষা নেওয়া হবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে তার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন পর্ষদের চেয়ারম্যান।

টেট পরীক্ষা কবে জানালেন শিক্ষামন্ত্রী।

টেট পরীক্ষা কবে জানালেন শিক্ষামন্ত্রী। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৮
Share: Save:

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই হবে পরবর্তী টেট, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আগেই জানানো হয়েছিল, ডিসেম্বর মাসে টেট বা প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা নেওয়া হবে। কিন্তু শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে সেই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল। সোমবার শিক্ষামন্ত্রী জানিয়েছেন, লিখিত পরীক্ষা হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে।

সোমবার ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে বিদ্যাসাগর অ্যাকাডেমিতে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সেখানেই তিনি জানান, পর্ষদের সঙ্গে পরবর্তী টেট নিয়ে তাঁর কথা হয়েছে। সম্ভবত ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে পরীক্ষা হবে। তবে পরীক্ষার তারিখ এখনও স্থির হয়নি।পর্ষদের সঙ্গে শিক্ষা দফতরের একটি বৈঠক হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। সেই বৈঠকের পর নির্দিষ্ট তারিখ জানা যাবে। শীঘ্রই তা জানিয়ে দেওয়া হবে।

গত শুক্রবার বৈঠকে বসেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটি। হাজির ছিলেন চেয়ারম্যান গৌতম পালও। সেখানেই সিদ্ধান্ত হয়, ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ নির্দেশ পালন করতে পারছে না, এই মর্মে শীর্ষ আদালতকে জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়েছে পর্ষদের অ্যাডহক কমিটির বৈঠকে।

সম্প্রতি কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে ১৮৫ জনকে নিয়োগপত্র দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সোমবার বিকেলে শিক্ষামন্ত্রী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই নিয়োগ সংক্রান্ত একটি বৈঠক করবেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu TET
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE