Advertisement
২৩ এপ্রিল ২০২৪
buddhadeb bhattacharya

covid: খাওয়াদাওয়া স্বাভাবিক বুদ্ধদেবের, কিছুটা নিয়ন্ত্রণে অক্সিজেনের মাত্রাও

প্রায় ৮০-র কাছাকাছি অক্সিজেন মাত্রা নিয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বুদ্ধদেবকে। আপাতত তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক।

বুদ্ধদেব ভট্টাচার্য।

বুদ্ধদেব ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১১:৩৪
Share: Save:

অক্সিজেনের মাত্রা কিছুটা স্বাভাবিক বুদ্ধদেব ভট্টাচার্যের। মঙ্গলবার রাতে খাবারও খেয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বুধবার সকালে চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবকে ইতিমধ্যেই রেমডেসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে।

প্রায় ৮০-র কাছাকাছি অক্সিজেন মাত্রা নিয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বুদ্ধদেবকে। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক। হার্টের গতি মিনিটে ৫৬। কিছুটা ঝিমুনি ভাব রয়েছে তাঁর। তবে ডাকলে সাড়া দিচ্ছেন বুদ্ধদেব। তাঁকে আপাতত নল দিয়ে খাওয়াতে হচ্ছে না বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার স্বাভাবিক ভাবেই খাওয়া দাওয়া করেছেন তিনি।

গত ১৮ মে করোনায় আক্রান্ত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রথমে তিনি তাঁর বাড়িতে থেকে চিকিৎসা করালেও অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। মঙ্গলবার পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে আনা হয় তাঁকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য তৈরি করা হয়েছে ছ’জন চিকিৎসকের একটি দল। বুধবার সকালে তাঁরা জানিয়েছেন, বুদ্ধদেবকে রেমডেসিভির ইঞ্জেকশন দেওয়া হয়েছে। আপাতত তাঁর অক্সিজেনের স্তরে কিছুটা উন্নতি দেখা গিয়েছে। বুদ্ধদেবের শারীরিক অবস্থার দিকে প্রতি মুহূর্তে নজর রাখা হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE