Advertisement
২৩ এপ্রিল ২০২৪
buddhadeb bhattacharya

শরীরে দুর্বলতা থাকলেও আগের চেয়ে সুস্থ বুদ্ধদেব, রক্তে অক্সিজেনের মাত্রা ৯৩

সোমবার রাতে থেকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শরীরে অক্সিজেনের মাত্রা ৮০-র কাছাকাছি নেমে গিয়েছিল।

বুদ্ধদেব ভট্টাচার্য

বুদ্ধদেব ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২২:০২
Share: Save:

বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা সামান্য বেড়েছে। মঙ্গলবার মিনিটে ৩ লিটার অক্সিজেন দেওয়ায় শরীরে অক্সিজেনে মাত্রা ৯২ শতাংশে পৌঁছেছিল। বুধবার তা পৌঁছেছে ৯৩ শতাংশে। চিকিৎসকদের দাবি, আগের চেয়ে একটু ভাল আছেন তিনি। তাঁর জ্ঞান রয়েছে এবং কথাও বলতে পারছেন।

সোমবার রাতে থেকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৮০-র কাছাকাছি নেমে গিয়েছিল। তাঁর শারীরিক পরিস্থিতির দিকে কড়া নজর রেখেছে ছ’জনের বিশেষ মেডিক্যাল টিম। বুধবার চিকিৎসকরা জানান, তাঁর শরীরে দুর্বলতা এবং সামান্য শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। তবে রক্তচাপ নিয়ন্ত্রণেই রয়েছে। হৃদস্পন্দন মিনিটে ৬২। তাঁকে রেমডেসিভির দেওয়া হচ্ছে।

গত ১৮ মে কোভিড পজিটিভ রিপোর্ট আসে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। শুরুতে বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। তার পর গত সোমবার হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buddhadeb bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE