Advertisement
২০ এপ্রিল ২০২৪
buddhadeb bhattacharya

ভাল আছেন বুদ্ধদেব, শুনছেন রবীন্দ্রসঙ্গীত, কিছু দিন থাকতে হবে নার্সিং হোমে

কোভিডের ধাক্কা কাটিয়ে দুর্বলতা সারতে আরও সময় লাগবে বলে মত চিকিৎসকদের।

বুদ্ধদেব ভট্টাচার্য।

বুদ্ধদেব ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৩:৪৯
Share: Save:

আগের তুলনায় ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।রয়েছেন সিআইটি রোডের একটি নার্সিংহোমে। বৃহস্পতিবার থেকে দরকার পড়েনি বাইপ্যাপ সাপোর্টেরও। অবশ্য তাঁর শারীরিক দুর্বলতা এখনও কাটেনি। কোভিডের ধাক্কা কাটিয়ে দুর্বলতা সারতে আরও সময় লাগবে বলে মত চিকিৎসকদের।শনিবার তাঁকে উঠিয়ে বসানো হয়। খাওয়ানো হয়েছে ফলের রসও। ৩ লিটার অক্সিজেন দিয়ে তাঁর শরীরে ৯৪ শতাংশ অক্সিজেন স্যাচুরেশন থাকছে বলে জানান নার্সিং হোমের কর্ণধার চিকিৎসক শিপ্রা চৌধুরী।আগের থেকে অনেক বেশি সজাগ এবং সচেতনও রয়েছেন বুদ্ধদেব।মাঝে মধ্যেই তাঁর পছন্দের রবীন্দসঙ্গীত শোনার ইচ্ছা প্রকাশও করছেন। মোবাইলে কণিকা বন্দোপাধ্যায়ের গান শোনানো হয়েছে বলে জানান চিকিৎসক।

১৮ মে করোনা আক্রান্ত হয়ে নিভৃতবাসে ছিলেন বুদ্ধদেব। শারীরিক অবস্থার অবনতি হলে ২৫ মে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২ জুন হাসপাতাল থেকে ছাড়া হয় তাঁকে। আপাতত সিআইটি রোডের নার্সিংহোমে রয়েছেন তিনি। তাঁর সঙ্গে ২২৬ নম্বর কেবিনেই রয়েছেন সর্বক্ষণের সঙ্গী তপনবাবুও। উল্টো দিকের ২১৬ নম্বর কেবিনে রয়েছেন স্ত্রী মীরা ভট্টাচার্য। তিনিও সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buddhadeb bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE