Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Khela Hobe

Khela Hobe: এ বার ‘খেলা হবে’ মিনিকিট চাল! হেঁশেলেও ঢুকে পড়ল দিদির বহুচর্চিত স্লোগান

রাজনীতির আঙিনায় যে স্লোগান মাতিয়েছে, চালের ব্র্যান্ডে হঠাৎ কেন সেই ‘খেলা হবে’ শব্দবন্ধটি ব্যবহার করা হল?

‘খেলা হবে’ চাল।

‘খেলা হবে’ চাল।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১৩:১০
Share: Save:

খেলা হবে’ এই স্লোগান এ রাজ্যের বিধানসভা নির্বাচন মাতিয়ে ভিন্‌ রাজ্যে পাড়ি দিয়েছে ইতিমধ্যেই। নিছক স্লোগানে আর থেমে নেই ‘খেলা হবে’ শব্দবন্ধটি। এর জনপ্রিয়তা এতটাই তুঙ্গে উঠেছে যে, এ বার বাঙালির হেঁশেলেও ঢুকে পড়ল বহুচর্চিত তৃণমূলের এই স্লোগান। মিনিকিট চালের নাম দেওয়া হল ‘খেলা হবে’। বিক্রি হচ্ছে বর্ধমানে।

এ বারের বিধানসভা নির্বাচনে ঝড় তুলেছিল তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান। ‘খেলা হবে’ শব্দবন্ধটির সেই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই এ বার বর্ধমানের এক ব্যবসায়ী দম্পতি তাঁদের মিনিকিট চালের ব্র্যান্ডের নাম রাখলেন ‘খেলা হবে’।

রাজনীতির আঙিনায় যে স্লোগান মাতিয়েছে, চালের ব্র্যান্ডে হঠাৎ কেন সেই ‘খেলা হবে’ শব্দবন্ধটি ব্যবহার করা হল?

এ প্রসঙ্গে ওই ব্যবসায়ী দম্পতি অরিন্দম এবং তনয়া জানিয়েছেন, তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী। ভাঙা পা নিয়ে মমতা যে ভাবে নির্বাচনী ময়দানে নেমে সামনে থেকে লড়াই করেছেন, সেই অদম্য ইচ্ছাশক্তিই তাঁদের অনুপ্রেরণা দিয়েছে। শুধু তাই নয়, ‘খেলা হবে’ স্লোগানটি যে ভাবে নির্বাচনে নজর কেড়েছে এবং রাজ্যের সীমানা ছাড়িয়ে যে ভাবে জাতীয় স্তরে এর জনপ্রিয়তা পৌঁছে দিয়েছে, সেই ভাবনা থেকেই তাঁদের এই প্রচেষ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rice Khela Hobe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE