Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bus Services: মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা থেকে কলকাতায় ৮ রুটে চালু হল বাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ নভেম্বর ২০২১ ১৬:০৪
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ৮টি বাস রুট হল রাজ্যে। বুধবার মধ্যমগ্রামে নজরুল শতবার্ষিকী সদনে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে উত্তর ২৪ পরগনা থেকে কলকাতা এবং হাওড়া যাতায়াতের জন্য বেশ কয়েকটি রুটে বাস পরিষেবা চালু করার আবেদন জানানো হয়।

কেন ওই সব রুটে বাস চালানো হচ্ছে না, তা নিয়ে একটু উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে ওই জেলার যে সব রুটে বাস বন্ধ, সেগুলি চালু করার নির্দেশ দেন। সেই ঘোষণার পরই বৃহস্পতিবার রাজ্য পরিবহণ দফতর থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে উত্তর ২৪ পরগনা থেকে কলকাতা এবং হাওড়া পর্যন্ত ৮টি রুটে বাস পরিষেবা চালু হওয়ার কথা জানিয়েছে। বাস পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার কারণে শহরে যাতায়াতের জন্য উত্তর ২৪ পরগনার সাধারণ মানুষকে অনেক ভোগান্তির শিকার হতে হচ্ছে বলে বৈঠকে মুখ্যমন্ত্রীকে জানানো হয়। তার পরই পরিস্থিতি খতিয়ে দেখে বাস পরিষেবা যাতে দ্রুত চালু করা হয়, সেই নির্দেশ দেন তিনি।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।


ডি-৩১ রুটে উত্তর ২৪ পরগনার স্বরূপনগর ব্লকের সগুনা গ্রাম পঞ্চায়েতের শ্রীনাথপুর থেকে কলকাতা পর্যন্ত বাস পরিষেবা চালু হয়েছে। এই বাস চারঘাট, তিনামতলা, মছলন্দপুর, হাবড়া এবং বারাসত হয়ে কলকাতায় আসবে। এ ছাড়া কইজুড়ি-কলকাতা, সিতালিয়া-কলকাতা, বারাসত-দুলদুলি-সামসেরনগর, বাগদা-কলকাতা/হাওড়া, বসিরহাট-ধর্মতলা, বারাসত-হাকিমপুর, স্বরূপনগর-বিধান এই রুটে বাস চালু হয়েছে বৃহস্পতিবার থেকেই।

আরও পড়ুন

Advertisement