Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mamata Banerjee: শিল্পে দেরি করাচ্ছে, কারা এত বড় নেতা দেখি! হাওড়ায় প্রশাসনিক বৈঠকে ধমক মুখ্যমন্ত্রী মমতার

দ্রুত সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। হাওড়ায় তৈরি দওয়া শিল্পের তালিকা দিয়েছেন। তুলে ধরেছেন কর্মসংস্থানের কথা।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ১৮ নভেম্বর ২০২১ ১৫:২২
Save
Something isn't right! Please refresh.
ভূমি সংস্কার দফতরকে ধমক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নিজস্ব চিত্র।

ভূমি সংস্কার দফতরকে ধমক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নিজস্ব চিত্র।
—নিজস্ব চিত্র।

Popup Close

শিল্পই পাখির চোখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই কাজে ঢিলেমি দেখা দেওয়ায় ফুঁসে উঠলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার হাওড়া জেলার প্রশাসনিক বৈঠকে দেখা গেল সেই ছবি। শিল্পের জন্য জমি পেতে দেরি হচ্ছে। এ নিয়ে ভূমি সংস্কার দফতরের সচিব এবং দলীয় নেতৃত্বকেও ধমক দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সব সমস্যা সমাধানের নির্দেশও দিয়েছেন মমতা।
বৃহস্পতিবার হাওড়ায় প্রশাসনিক বৈঠকে ওঠে শিল্পের প্রসঙ্গ। সেখানে জমি জট নিয়ে ভূমি সংস্কার দফতরের মমতা সচিবকে বলেন, ‘‘অনেকে ইচ্ছা করে দেরি করাচ্ছে।’’ এর পরই মুখ্যমন্ত্রীর প্রশ্ন, ‘‘আগে ইউনাইটেড ক্লিয়ারেন্স সিস্টেম ছিল। সেটা এখন বন্ধ আছে কেন? কার নির্দেশে বন্ধ করা হয়েছে? কারা এত বড় বড় নেতা দেখি? দু’বছর ধরে কাজে দেরি করছে। তা হলে শিল্প হবে কী করে?’’ ভূমি দফতরের সচিব মুখ্যমন্ত্রীর সামনে জটিলতার কারণ হিসাবে কোভিড পর্বের কথা তুলে ধরেন। ওই বিষয়টি নিয়ে ভূমি সংস্কার দফতর যে ইতিমধ্যেই বৈঠক করেছে সে কথাও মুখ্যমন্ত্রীকে জানান তিনি। তবে মমতা স্পষ্ট বলে দেন, ‘‘আমার নিশানা শিল্প।’’ একই সঙ্গে জমি সংক্রান্ত যে জটিলতা তৈরি হয়েছে তা দ্রুত সমাধান করারও নির্দেশও দেন তিনি।

Advertisement



হাওড়ায় এর আগে যে শিল্প তৈরি হয়েছে তার তালিকা বৃহস্পতিবার দিয়েছেন মুখ্যমন্ত্রী। তুলে ধরেছেন কর্মসংস্থানের কথাও। দু’বছর পর ২০২২ সালের ২০-২১ এপ্রিল বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন করতে চলেছে রাজ্য। তাতে অলঙ্কার শিল্পের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement