Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Online Scam

বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৭ কোটিরও বেশি, গার্ডেনরিচের সেই ব্যবসায়ী আমির খান গ্রেফতার

একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগ রয়েছে গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের বিরুদ্ধে। গত ১০ সেপ্টেম্বর তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি।

আমিরের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছিল।

আমিরের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৭
Share: Save:

গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। শুক্রবার রাতে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয়েছে তাঁকে। তল্লাশি চালিয়ে আমিরের বাড়ি থেকে ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই ঘটনার সময় থেকেই গা ঢাকা দিয়েছিলেন আমির। শনিবার ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে।

একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগের তদন্তে নেমে গার্ডেনরিচের শাহি আস্তাবল গলি, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, নিউটাউন-সহ শহরের ছ’টি জায়গায় গত ১০ সেপ্টেম্বর অভিযান শুরু করেছিল ইডি। তদন্তকারী সংস্থার সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। আমিরের ঘরের খাটের তলা থেকে বান্ডিলের পর বান্ডিল নগদ টাকা উদ্ধার করা হয়েছিল। মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যে।

ধৃত আমির খান।

ধৃত আমির খান।

তল্লাশি অভিযানের সময় একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে ইডি জানিয়েছিল যে, গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার আহমেদ খানের ছেলে আমিরের বিরুদ্ধে পার্ক স্ট্রিট থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই পুরনো মামলার তদন্তে নেমে আমিরের বিরুদ্ধে অভিযান শুরু করে তারা।

তদন্তকারী সংস্থার দাবি, একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে বহু গ্রাহককে প্রতারণা করেছেন বলে অভিযোগ উঠেছে আমির-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্তদের বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিট থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছিল। ওই এফআইআরে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪৬৮, ৪৭১, এবং ৩৪ ধারায় প্রতারণা, বিশ্বাসভঙ্গ-সহ একাধিক অভিযোগ যোগ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Scam gardenrich
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE