Advertisement
২০ এপ্রিল ২০২৪
Abhishek-Suvendu

কাঁথিতে যে দিন অভিষেক, সেই শনিবারই শুভেন্দু যাচ্ছেন ডায়মন্ড হারবারে, সভার অনুমতি আদালতের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এলাকা ডায়মন্ড হারবারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সভা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট।

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১১:৩১
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এলাকা ডায়মন্ড হারবারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সভা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার উচ্চ আদালতের বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দিয়েছেন।

শনিবার কাঁথিতে বিরোধী দলনেতার বাড়ির অদূরে সভা করার কথা তৃণমূল সাংসদ অভিষেকের। ওই দিনই ডায়মন্ড হারবারে অভিষেকের এলাকায় সভা করতে চেয়েছিলেন শুভেন্দু। সেই সভারই অনুমতি দিল হাই কোর্ট।

তবে উচ্চ আদালত জানিয়ে দিয়েছে, ডায়মন্ড হারবারের লাইট হাউসের মাঠে সভা করতে পারবেন শুভেন্দু। পাশাপাশিই কড়া নির্দেশ, সাধারণ মানুষের অসুবিধা না করে, শব্দবিধি মেনে সভা করতে হবে।

দক্ষিণ ২৪ পরগনায় কুলপির দলনঘাটা এলাকার একটি মাঠে শনিবার বিরোধী দলনেতার জনসভার পরিকল্পনা ছিল। সেই মতো মঞ্চ তৈরি করার জন্য সরঞ্জামও চলে এসেছিল। পরে আইনি জটিলতার কারণে তা বন্ধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, মাঠের সমস্যা নিয়ে যে আবেদন করা হয়েছিল, তা উচ্চ আদালতে মঞ্জুর হয়েছে। সভা করার অনুমতি দেওয়া হয়নি। তার পরই শুক্রবারের এই নির্দেশ।

সেই সময় স্থানীয় বিজেপি নেতৃত্ব জানান, সভার জন্য বিকল্প মাঠ খোঁজা হচ্ছে। শুক্রবার আদালত জানিয়ে দিল, ডায়মন্ড হারবারের লাইট হাউসের মাঠে শুভেন্দু সভা করতে পারবেন। প্রসঙ্গত, এই মাঠেই জনসভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE