Advertisement
০৬ মে ২০২৪
Calcutta High Court

রাজ্যে কি আরও এক মাস কেন্দ্রীয় বাহিনী রাখা যায়? কেন্দ্রের কাছে জানতে চাইল হাই কোর্ট

শুক্রবার কলকাতা হাই কোর্ট জানায়, রাজ্যে আরও বেশি দিন বাহিনী রাখতে হলে কেন্দ্রের মতামত নিতে হবে। তারাই সিদ্ধান্ত নিক। আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১২:৫২
Share: Save:

রাজ্যে আরও এক মাস কেন্দ্রীয় বাহিনী রাখা যায় কি না কেন্দ্রকে বিবেচনা করে দেখতে বলল কলকাতা হাই কোর্ট। রাজ্যে বিভিন্ন জায়গায় সন্ত্রাস অব্যাহত রয়েছে, তাই কেন্দ্রীয় বাহিনী চলে গেলে সমস্যা হবে বলে আদালতে আবেদন করেন আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

শুক্রবার কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ভোটের ফল প্রকাশের পরে প্রথম ১০ দিনের জন্য কেন্দ্রীয় বাহিনী রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। আরও রাখতে হলে কেন্দ্রের মতামত নিতে হবে। তারাই সিদ্ধান্ত নিক। আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি। ওই দিন বাহিনী রাখা নিয়ে অবস্থান জানাবে কেন্দ্র।

ভোট পরবর্তী হিংসা রুখতে পঞ্চায়েত ভোটের ফলঘোষণার পরেও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। আদালতের নির্দেশ ছিল, ফলপ্রকাশের পর ১০ দিন বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখতে হবে, যাতে নির্বাচিত জনপ্রতিনিধি এবং সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করা যায়। গত ১১ জুলাই পঞ্চায়েত ভোটের ফলাফল ঘোষিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE