Advertisement
২৪ এপ্রিল ২০২৪
KK

Singer KK Death: সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যু নিয়ে রাজ্যের কাছে হলফনামা চাইল আদালত

৩১ মে কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে এসে শেষ পর্বে অসুস্থ হয়ে পড়েন কেকে। পরে শহরেই শিল্পীর মৃত্যু হয়। আদালত এ ব্যাপারেই জানতে চেয়েছে।

কেকে।

কেকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১২:২৭
Share: Save:

কলকাতায় অনুষ্ঠান করতে এসে সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুর ঘটনায় রাজ্যের বক্তব্য জানতে চাইল কলকাতা হাই কোর্ট। এ বিষয়ে হাই কোর্টে তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। তার মধ্যে একটিতে কেকে-র মৃত্যুর সিবিআই তদন্তেরও আর্জি জানিয়েছিলেন আবেদনকারী। সোমবার হাই কোর্ট জানিয়েছে, রাজ্যকে আগামী তিন সপ্তাহের মধ্যে এ ব্যাপারে হলফনামা জমা দিতে হবে আদালতে।

সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে শুনানি ছিল তিনটি জনস্বার্থ মামলার। এর মধ্যে একটি মামলায় প্রশ্ন উঠেছিল, কেকে-র শেষ অনুষ্ঠান-মঞ্চের অব্যবস্থা নিয়ে। এ ছাড়া ভবিষ্যতে কোনও শিল্পীর ক্ষেত্রে এই ঘটনা যাতে না ঘটে, সে ব্যাপারটি রাজ্যকে নিশ্চিত করতে বলা হয়েছিল আরও একটি মামলায়। কেকে-র মৃত্যুতে সিবিআই তদন্তের আর্জিও জানান এক মামলাকারী। মামলাগুলি করেছিলেন তিন আইনজীবী সৌম্যশুভ্র রায়, সায়ন বন্দ্যোপাধ্যায় এবং ইমতিয়াজ আহমেদ।

মামলাগুলি নিয়ে আদালত রাজ্যের হলফনামা চাইলে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, ‘‘এত কথা বলা হচ্ছে। অথচ শিল্পীর পরিবারের তরফেই কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তাঁরা এ নিয়ে কোনও অভিযোগও করেননি।’’ আদালত অবশ্য তিন সপ্তাহের মধ্যে রাজ্যের বক্তব্য জানতে চেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE