Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

মালদহে শুভেন্দুর সভার অনুমতি দিল না কলকাতা হাই কোর্টও, জানিয়ে দিল, নিয়ম মেনে আবেদন হয়নি

আবেদনটি খারিজ করে উচ্চ আদালতের বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চ জানিয়ে দিয়েছে, নিয়ম মেনে অনুমতি চাওয়া হয়নি বলেই আবেদনে সাড়া দেওয়া হল না।

শুভেন্দু অধিকারীর সভায় অনুমতি দিল না কলকাতা হাই কোর্ট।

শুভেন্দু অধিকারীর সভায় অনুমতি দিল না কলকাতা হাই কোর্ট। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ২০:৪৫
Share: Save:

মালদহের হবিবপুরে শুভেন্দু অধিকারীর সভায় অনুমতি দিল না কলকাতা হাই কোর্টও। আবেদনটি খারিজ করে উচ্চ আদালতের বিচারপতি বিবেক চৌধুরীর বে়ঞ্চ জানিয়ে দিয়েছে, নিয়ম মেনে অনুমতি চাওয়া হয়নি বলেই আবেদনে সাড়া দেওয়া হল না।

হবিবপুরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর সভায় অনুমতি দেয়নি পুলিশ। এর পরেই মালদহের বিজেপি নেতৃত্ব হাই কোর্টের দ্বারস্থ হন। বার বার শুভেন্দুর সভা বাতিল নিয়ে পুলিশের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়ে তাঁদের দাবি, শাসকদলের অঙ্গুলিহেলনে কাজ করছে পুলিশ। তাই শুভেন্দু সভা করলেই বাধা আসছে। এই আবেদনের প্রেক্ষিতে হাই কোর্ট জানিয়ে দেয়, ১৫ দিন আগে সভার অনুমতি চাওয়ার নিয়ম রয়েছে। এ ক্ষেত্রে তা মানা হয়নি। সেই কারণেই আবেদন খারিজ করা হয়েছে।

আগামী ২৭ মে হবিবপুরের কেনপুকুর হাই স্কুল মাঠে সভা করার কথা ছিল শুভেন্দুর। ১৮ মে থানায় সভার অনুমতি চেয়ে আবেদন করেন বিজেপি নেতৃত্ব। উত্তর মালদহ সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি উজ্জ্বল দত্তের অভিযোগ, ১৯ তারিখ সভার অনুমতি দেয় পুলিশ। এমনকি, বুধবারই সভায় মাইক বাজানোর অনুমতি দেওয়া হয়েছে মহাকুমাশাসকের তরফে। কিন্তু আচমকা বুধবার রাতে হবিবপুর পুলিশ জানিয়ে দেয়, সভায় অনুমতি দেওয়া হচ্ছে না। ওই একই দিনে মানিকচকেও সভা রয়েছে বিরোধী দলনেতার। তাই পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা সম্ভব হবে না বলে যুক্তি দেওয়া হয়। তা ছাড়া যেখানে সভা হবে সেই জমির মালিকের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি এবং তার ১৫ দিন আগে আবেদন করা হয়নি বলে অনুমোদন বাতিল করা হয়েছে জানায় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE