Advertisement
০৫ মে ২০২৪
Calcutta High Court

বড়দিন এ রাজ্যের অনুষ্ঠান নয়! তৃণমূলের কর্মসূচি বাতিল করে কেন এমন মন্তব্য প্রধান বিচারপতির?

বস্তির ছেলেমেয়েদের কেক দেওয়ার ওই অনুষ্ঠানে মেয়র ফিরহাদ ছাড়াও উপস্থিত থাকার কথা ছিল তৃণমূলের সাংসদ মালা রায় এবং অন্যান্য নেতাদের। কিন্তু এ নিয়ে আপত্তি ওঠে স্থানীয় বাসিন্দাদেরই একাংশের তরফে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৪
Share: Save:

বড়দিনে কেক বিতরণের পরিকল্পনা করেছিলেন তৃণমূলের এক কাউন্সিলর। সেই অনুষ্ঠানে আবার অতিথি হিসাবে থাকার কথা ছিল স্বয়ং কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের। কিন্তু বৃহস্পতিবার কলকাতা হাই কোর্ট জানিয়ে দিল, ওই কর্মসূচিই পালন করা যাবে না। মামলাটির শুনানি ছিল হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে। শুনানি চলাকালীনই প্রধান বিচারপতি বলেন, ‘‘বড়দিন এ রাজ্যের অনুষ্ঠান নয়। কেক দিতে হলে বস্তিতে গিয়ে অনুষ্ঠান করুন’’।

কেক বিতরণের ওই কর্মসূচি হওয়ার কথা ছিল ২৫ ডিসেম্বর, যোধপুর পার্ক এলাকায়। কলকাতা পুরসভার ৯৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মৌসুমী দাসের উদ্যোগে ক্লাব উন্নয়ন সমন্বয় পরিষদ আয়োজন করেছিল এই অনুষ্ঠানের। বস্তির ছেলে মেয়েদের কেক দেওয়ার ওই অনুষ্ঠানে মেয়র ফিরহাদ ছাড়াও উপস্থিত থাকার কথা ছিল তৃণমূলের সাংসদ মালা রায় এবং অন্যান্য নেতাদের। কিন্তু এ নিয়ে আপত্তি ওঠে স্থানীয় বাসিন্দাদেরই একাংশের তরফে।

রাস্তা বন্ধ করে ওই কর্মসূচি করা হচ্ছে জানিয়ে মামলা হয় কলকাতা হাই কোর্টে। প্রধান বিচারপতি শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার ছিল মামলাটির শুনানি। সেখানেই রাস্তা আটকে এই কর্মসূচি পালন করার যুক্তিতে সায় দেয় আদালত। প্রধান বিচারপতি জানিয়ে রাস্তা আটকে এই অনুষ্ঠান করা যাবে না।

শুনানি চলাকালীন প্রধান বিচারপতি মন্তব্য করেন, ‘‘বস্তি এলাকায় গিয়ে এই অনুষ্ঠান করুন। বড়দিন এ রাজ্যের অনুষ্ঠান নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Chrismas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE