Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

TET: পরিবার-সহ মানিকের সম্পত্তির হলফনামা দিতে হবে বুধবারই, নির্দেশ বিচারপতি অভিজিতের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে মানিক ভট্টাচার্যকে আদালতে হলফনামা জমা দিতে হবে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক ভট্টাচার্য।

প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক ভট্টাচার্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৬:৪৭
Share: Save:

টেট-দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য এবং তাঁর পরিবারের সম্পত্তির তথ্য হলফনামা দিয়ে জানাতে হবে বুধবারই। মঙ্গলবার এই নির্দেশ দিল কলকাতা হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। বেঞ্চের নির্দেশ, বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে একটি বন্ধ খামে সম্পত্তির হলফনামা জমা করতে হবে আদালতে।

তৃণমূল বিধায়ক তথা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের আইনজীবী মঙ্গলবার হাই কোর্টের একক বেঞ্চে আবেদন করেন, যাতে ওই হলফনামা জমা দেওয়ার সমসসীমা বাড়ানো হয়। তিনি বলেন, ‘‘এই মামলায় একক বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়েছে। সেখানে শুনানি শেষ। রায় ঘোষণা হয়নি। আরও এক দিন সময় দেওয়া হোক, যাতে হলফনামা জমা দেওয়া যায়।’’ মানিকের এই আবেদন মঞ্জুর করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তবে সেই সঙ্গে তাঁর নির্দেশ অনুযায়ী, বুধবার সকালের মধ্যে এই তথ্য জমা দিতে হবে। পাশাপাশি, তিনি এ-ও জানিয়েছেন, ডিভিশন বেঞ্চে বিচারাধীন ওই মামলার রায় ঘোষণা না-হওয়া পর্যন্ত একক বেঞ্চ মানিক ভট্টাচার্যের সম্পত্তির খতিয়ান সংক্রান্ত হলফনামার খামটি খুলবে না।

প্রসঙ্গত, প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক। এই মামলায় মানিক-সহ তাঁর স্ত্রী, ছেলে এবং মেয়ের বিয়ের আগে পর্যন্ত সম্পত্তির তথ্য নিয়ে হলফনামা চেয়ে পাঠিয়েছে হাই কোর্টের একক বেঞ্চ। এই দুই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন মানিক।

মানিকের সম্পত্তির হিসাব মামলায় আদালতের নজর রয়েছে চন্দন মণ্ডল ওরফে রঞ্জনের দিকেও। রঞ্জনকে আগামী শুক্রবার আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। পাশাপাশি, সিস্টার এমিলিয়া বাদে বাকি দুই কমিটি সদস্যকেও আদালতে হাজিরা দিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন তিনি। প্রসঙ্গত, টেট-দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাসের বক্তব্যে রঞ্জনের নাম উঠে এসেছিল।

মঙ্গলবার রঞ্জনের আইনজীবীকে বিচারপতির নির্দেশ, শুক্রবার আদালতে সশরীরে আসতে হবে রঞ্জনকে। ওই দিন কমিটির সদস্য পঞ্চানন রায় এবং দেবজ্যোতি ঘোষকেও আদালতে থাকতে হবে বলে নির্দেশ বিচারপতির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE