Advertisement
০১ মে ২০২৪
Ram Puja in Kalighat

কালীঘাটেই রামপুজো হবে ২২ জানুয়ারি, তবে শর্ত দিল হাই কোর্ট, বিজেপি নেতাকে কী বলল আদালত

কালীঘাটের ৬৬ পল্লি নেপাল ভট্টাচার্য লেনে রামপুজো করার অনুমতি চেয়েছিল বিজেপি। ওই জায়গাটিতে পুজোয় অনুমতি দিতে আপত্তি জানায় রাজ্য। বুধবার হাই কোর্ট পুজো করার অনুমতি দিয়েছে।

Calcutta High Court grants permission of Ram Puja to BJP leader in Kalighat

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৯:২৮
Share: Save:

কালীঘাটে আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দির উদ্বোধনের দিন রামপুজো করার অনুমতি চেয়েছিল বিজেপি। অভিযোগ পুলিশ সেই অনুমতি দেয়নি। এর পর বিজেপির মিডিয়া সেলের প্রধান তুষারকান্তি ঘোষ রামের পুজোর অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন। আদালত বিজেপিকে ওই দিন রামপুজোর অনুমতি দিয়েছে। তবে পুজোর স্থান এবং সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। বিজেপির তরফে ঠিক যেখানে রামপুজো করতে চাওয়া হয়েছিল, সেখানে পুজো করার অনুমতি মেলেনি।

কালীঘাটের ৬৬ পল্লী নেপাল ভট্টাচার্য লেনে রামপুজো করার অনুমতি চেয়েছিল বিজেপি। ওই জায়গাটিতে পুজোয় অনুমতি দিতে আপত্তি জানায় রাজ্য। তাদের বক্তব্য, রাস্তা আটকে পুজো করা হলে সাধারণ মানুষের সমস্যা হবে। এর পরে আদালত ওই রাস্তা বাদ দিয়ে পার্কে পুজো করার অনুমতি দিয়েছে। বুধবার হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশ, আগামী ২২ জানুয়ারি কালীঘাটের দেশপ্রাণ শাসমল পার্কে রামপুজোর আয়োজন করতে পারবে বিজেপি।

সারা দিন ধরে পুজো করা যাবে না। আদালত জানিয়েছে, ২২ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত পার্কের একাংশে রামপুজো করা যাবে। বিজেপির তরফে মামলাটি লড়েন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি নেতৃত্ব আগেই নির্দেশ দিয়েছিলেন, এই দিনে নেতাদের নিজেদের এলাকায় কোনও মন্দিরে প্রাণপ্রতিষ্ঠার সরাসরি সম্প্রচারের পাশাপাশি, রামপুজোর আয়োজন করতে হবে। সেই সঙ্গে সাধারণ মানুষের মধ্যে প্রসাদ বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করতে হবে। সেই নির্দেশ মেনে মাসখানেক আগে কালীঘাট বহুমুখী সেবা সমিতি নামে একটি ক্লাব পুলিশের কাছে কালীঘাটের ৬৬ পল্লি ক্লাবের কাছে রামপুজোর আয়োজন করতে চেয়ে আবেদন করে। কিন্তু অভিযোগ, পুলিশ অনুমতি দিচ্ছে না। সেই অনুমতি চেয়েই উচ্চ আদালতে মামলা করা হয় বিজেপির তরফে। আদালত তাদের পুজোর অনুমতি দিয়েছে। তবে স্থান বদলে দেওয়া হয়েছে। বেঁধে দেওয়া হয়েছে পুজোর সময়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram kalighat BJP Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE