Advertisement
০১ মে ২০২৪
Ram Temple Inauguration

রামমন্দির উদ্বোধনের দিন কালীঘাটে রামপুজো করার অনুমতি দিচ্ছে না পুলিশ, মামলা বিজেপি নেতার

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে কালীঘাটে রামপুজো করতে চায় একটি ক্লাব। সেই অনুমতি পুলিশ দিচ্ছে না দাবি করে হাই কোর্টে মামলা বিজেপি নেতার।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৩:০৩
Share: Save:

আগামী ২২ জানুয়ারি উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন হবে। সেই দিন কলকাতার কালীঘাটে রামপুজো করার অনুমতি দিচ্ছে না পুলিশ। এই অভিযোগে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা। মামলার আবেদন গ্রহণ করেছে আদালত।

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি নেতৃত্ব আগেই নির্দেশ দিয়েছিলেন, এই দিনে নেতাদের নিজেদের এলাকায় কোনও মন্দিরে প্রাণপ্রতিষ্ঠার সরাসরি সম্প্রচারের পাশাপাশি, রামপুজোর আয়োজন করতে হবে। সেই সঙ্গে সাধারণ মানুষের মধ্যে প্রসাদ বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করতে হবে। সেই নির্দেশ মেনে মাসখানেক আগে কালীঘাট বহুমুখী সেবা সমিতি নামে একটি ক্লাব পুলিশের কাছে কালীঘাটের ৬৬ পল্লি ক্লাবের কাছে রামপুজোর আয়োজন করতে চেয়ে আবেদন করে। কিন্তু পুলিশ তাদের অনুমতি দিচ্ছে না, এই অভিযোগে বুধবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন রাজ্য বিজেপির মিডিয়া সেলের প্রধান তুষারকান্তি ঘোষ। তাঁর আবেদন, ২২ জানুয়ারি সকাল থেকে এলইডি স্ক্রিনে অযোধ্যায় রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান দেখানোর সঙ্গেই রামপুজো, প্রসাদ বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তুষারের অভিযোগ, এক মাস আগে আবেদন করা হলেও কালীঘাট বহুমুখী সেবা সমিতি নামে ক্লাবের উদ্যোগে ওই পুজোর অনুমতি দিচ্ছে না পুলিশ।

সেই মামলার আবেদন গ্রহণ করেছেন বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP kalighat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE