Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
TMC

TMC: ‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় নন্দীগ্রামের তৃণমূল নেতা তাহেরের আগাম জামিনের আবেদন খারিজ

বুধবার মামলার শুনানি চলাকালীন আবু তাহেরের আইনজীবী দাবি করেন, বিরোধী দলনেতা তদন্তের উপরে প্রভাব খাটাচ্ছেন।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ২৩:৩৪
Share: Save:

‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় নন্দীগ্রামের তৃণমূল নেতা আবু তাহেরের আগাম জামিনের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, একই মামলায় অন্যতম অভিযুক্ত শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদনও প্রথমে খারিজ করেছিল উচ্চ আদালত। পরবর্তী কালে সুপ্রিম কোর্ট থেকে জামিন পান সুফিয়ান।

বুধবার মামলার শুনানি চলাকালীন আবু তাহেরের আইনজীবী দাবি করেন, বিরোধী দলনেতা তদন্তের উপরে প্রভাব খাটাচ্ছেন। বার বার তাঁর বক্তব্যে তা প্রতিফলিত হয়েছে। সিবিআই এই মামলায় দু’বার চার্জশিট দিয়েছে। কিন্তু কোনও চার্জশিটেই তাহেরের নাম নেই। সিবিআইয়ের অবশ্য দাবি, দ্বিতীয় চার্জশিট জমা দেওয়ার পর পর আশিস দাস ও বিশ্বজিৎ পাণ্ডার গোপন জবানবন্দিতে তাহেরের নাম উঠে আসে। তাঁকে নোটিস দেওয়া হলেও তিনি তদন্তকারীদের মুখোমুখি হচ্ছে না। কোনও ভাবেই তদন্তে সহযোগিতা করছেন না।

আদালত তাহেরকে আগাম জামিন না দিলেও সিবিআইকে ভর্ৎসনা করেছেন বিচারপতি দেবাংশু বসাক। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উদ্দেশে তিনি বলেন, ‘‘আপনারা এই ভাবে মানুষকে হ্যারাস (হেনস্থা) করেন। ৪১এ-তে নোটিস দিয়ে না ডেকে ১৬০-এ নোটিস দিয়ে তলব করছেন? এ দিকে আপনারা আদালতের কাছে আবেদনকারী আবু তাহেরকে হেফাজতে নিয়ে তদন্ত করতে চাইছেন। কিন্তু তাঁকে সাক্ষী নোটিস দিয়ে তলব করছেন। আইনের বিষয়টি দেখুন।’’

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় খুন ও ধর্ষণ সংক্রান্ত অভিযোগের তদন্তভার সিবিআইকে দেওয়ার নির্দেশ দিয়েছিল হাই কোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.