Advertisement
১৮ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

‘দ্রুত শুনানির প্রয়োজন কেন?’ অয়ন শীলের মামলায় ইডিকে প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের বিরুদ্ধে আরও অভিযোগ খতিয়ে দেখতে শুক্রবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে ইডি।

Calcutta High Court Justice Abhijit Gangopadhyay questions ED on Ayan Sil\\\\\\\'s recruitment scam case

অয়ন শীলের মামলায় দ্রুত শুনানি নিয়ে ইডিকে প্রশ্ন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৩:৫১
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত অয়ন শীলের মামলার দ্রুত শুনানির জন্য ইডির আবেদন নিয়ে প্রশ্ন তুললেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার শুনানির সময় তদন্তকারী সংস্থার আইনজীবীর উদ্দেশে তিনি বলেন, ‘‘অয়ন শীল কে? কেন এখন তাঁর বিরুদ্ধে দ্রুত শুনানির প্রয়োজন?’’

নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের বিরুদ্ধে আরও অভিযোগ খতিয়ে দেখতে শুক্রবার কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করে ইডি। ইডির আইনজীবী বলেন, ‘‘অয়নকে গ্রেফতার করার পর তাঁর বাড়ি থেকে নিয়োগ দুর্নীতির প্রচুর তথ্য প্রকাশ্যে এসেছে। সেই সব তথ্য সিবিআইকেও দেওয়া হয়েছে। শুধু স্কুল দুর্নীতি নয়, পুরসভাতেও দুর্নীতি নিয়ে তথ্য উঠে এসেছে। তাই এই বিষয়ে দ্রুত শুনানি প্রয়োজন।’’

এর পরেই ধৃত অয়নের ‘পরিচয়’ জানতে চান বিচারপতি গঙ্গোপাধ্যায়। তখন ইডির আইনজীবী বলেন, ‘‘নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে (অয়ন) গ্রেফতার করা হয়েছে। তিনি এখন জেল হেফাজতে রয়েছেন। এই তদন্তে প্রতিটি দিন খুবই গুরুত্বপূর্ণ। তাই দ্রুত শুনানি করা হোক।’’ এর পরেই বিচারপতি গঙ্গোপাধ্যায় মামলা করার অনুমতি দেন। শুক্রবারই দুপুর আড়াইটা নাগাদ এই মামলার শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE