Advertisement
১৭ মে ২০২৪
Bengal Recruitment Case

শূন্যপদে শিক্ষকদের একাংশের কাউন্সেলিং শুরুর নির্দেশ হাই কোর্টের, তালিকায় ন’হাজার

উচ্চ প্রাথমিকের একটি মেধাতালিকায় নিয়োগের ব্যাপারে মামলা হয়েছিল কলকাতা হাই কোর্টে। এই নিয়োগ প্রক্রিয়ার মেধাতালিকায় ন’হাজার প্রার্থী রয়েছেন।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:০৮
Share: Save:

চাকরিপ্রার্থী শিক্ষকদের একাংশের নিয়োগের কাউন্সেলিং শুরু করতে বলল কলকাতা হাই কোর্ট। তবে একই সঙ্গে আদালত এ-ও জানিয়েছে, কাউন্সেলিং শুরু হলেও নিয়োগ এখনই হচ্ছে না।

মঙ্গলবার এ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি উদয় কুমারের বেঞ্চে ওই মামলার শুনানি হয়। বেঞ্চ সব পক্ষের বক্তব্য শোনার পর জানায়, শিক্ষক নিয়োগের কাউন্সেলিং শুরু করা যাবে।

উচ্চ প্রাথমিকের একটি মেধাতালিকায় নিয়োগের ব্যাপারে মামলা হয়েছিল কলকাতা হাই কোর্টে। এই নিয়োগ প্রক্রিয়ার মেধাতালিকায় ন’হাজার প্রার্থী রয়েছেন। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার জেরে এঁদের কাউন্সেলিং বন্ধ ছিল। এসএসসি এই নিয়োগ প্রক্রিয়ার শুরু করার ব্যাপারেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল। মঙ্গলবার আদালত তাদের জানিয়েছে, কাউন্সেলিং শুরু করা গেলেও নিয়োগ এখনই করা যাবে না। হাই কোর্ট নির্দেশ দিলে তবেই হবে নিয়োগ।

২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের যে মেধাতালিকা প্রকাশ হয়েছিল, সেই তালিকা নিয়েই দুর্নীতির অভিযোগে মামলা হয়েছিল কলকাতা হাই কোর্টে। অন্য দিকে, এসএসসিও হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চেয়ে। সেই মামলার প্রেক্ষিতেই মঙ্গলবার এই নির্দেশ দিল হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Recruitment Case Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE