Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Calcutta High Court

প্রিয়ঙ্কাকে ২৮ অক্টোবরের মধ্যে চাকরি, বাড়ির কাছে নিয়োগ, এসএসসি-কে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আগামী ১১ থেকে ২১ অক্টোবরের মধ্যে কাউন্সেলিং করে চাকরির সুপারিশপত্র দিতে হবে প্রিয়ঙ্কাকে। ২৮ অক্টোবরের মধ্যে দিতে হবে নিয়োগপত্র। স্কুল সার্ভিস কমিশনকে এমনটাই নির্দেশ দিয়েছেন বিচারপতি।

দ্রুত নিয়োগের নির্দেশ।

দ্রুত নিয়োগের নির্দেশ। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৫
Share: Save:

এসএসসি চাকরিপ্রার্থী প্রিয়ঙ্কা সাউকে পুজোর পরেই চাকরির সুপারিশপত্র দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী ১১ থেকে ২১ অক্টোবরের মধ্যে কাউন্সেলিং করে চাকরির সুপারিশপত্র দিতে হবে প্রিয়ঙ্কাকে। ২৮ অক্টোবরের মধ্যে দিতে হবে নিয়োগপত্র। বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশনকে এমনটাই নির্দেশ দিয়েছেন বিচারপতি।

Advertisement

বিচারপতি জানিয়েছেন, বাড়ির কাছাকাছি কোনও স্কুলে নিয়োগ করতে হবে প্রিয়ঙ্কাকে। তিনটি স্কুলের বিকল্প থেকে তাঁকে পছন্দমতো স্কুল বেছে নেওয়ার সুযোগ দিতে হবে।

একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় আগেই প্রিয়ঙ্কা সাউকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। অভিযোগ, যোগ্যতা ও নম্বর বেশি থাকা সত্ত্বেও প্রিয়ঙ্কা চাকরি পাননি। আদালতকক্ষে এসএসসির তরফে বলা হয় যে, ওই প্রার্থীকে মহিলা বিভাগে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছিল। সেই পর্বে বাদ যান প্রিয়ঙ্কা। কিন্তু বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁকে নিয়োগের নির্দে‌শ দেন। বৃহস্পতিবার নিয়োগের দিন বেঁধে দিলেন তিনি।

যোগ্যতা ও বেশি নম্বর পাওয়া সত্ত্বেও কেন চাকরি হয়নি, এই অভিযোগ জানিয়ে সরব হয়েছেন একাধিক চাকরিপ্রার্থী। তাঁদের অভিযোগও শোনা হবে বলে আশ্বাস দিয়েছে আদালত।

Advertisement

অতীতে, রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি খারিজের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। চাকরিসূত্রে যে বেতন গ্রহণ করেছেন অঙ্কিতা, তা ফেরত দেওয়ারও নির্দেশ দেওয়া হয়। তিনি নিয়ম ভেঙে চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। আদালতের নির্দেশেই অঙ্কিতার সেই চাকরি ও বেতন পেয়েছেন ‘বঞ্চিত’ ববিতা।

এ বার ববিতার মতোই হাই কোর্টের নির্দেশে চাকরি পেতে চলেছেন প্রিয়ঙ্কাও। পুজোর পরেই তাঁর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিলেন এসএসসি-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.