Advertisement
০৭ মে ২০২৪
Calcutta High Court

ঝালদায় পুর আস্থাভোট পিছোনোয় প্রশ্ন কোর্টের

ঝালদা পুরসভা সংক্রান্ত মামলায় পরিস্থিতি পর্যবেক্ষণের পরে শুক্রবার বিচারপতি অমৃতা সিংহ প্রশ্ন করেন, বর্তমান বোর্ড নানা খুঁটিনাটি সমস্যা তুলে আস্থাভোট বার বার পিছিয়ে দিচ্ছে কেন?

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৬:১৬
Share: Save:

সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরই ঝালদা পুরসভার বর্তমান পুর বোর্ডের উপরে তাঁদের আস্থাহীনতার কথা জানিয়ে দিয়েছেন। তা সত্ত্বেও পুর চেয়ারম্যান কেন আস্থাভোটের মুখোমুখি হতে চাইছেন না, এ বার সেই প্রশ্ন তুলল কলকাতা হাই কোর্ট। ঝালদা পুরসভা সংক্রান্ত মামলায় পরিস্থিতি পর্যবেক্ষণের পরে শুক্রবার বিচারপতি অমৃতা সিংহ প্রশ্ন করেন, বর্তমান বোর্ড নানা খুঁটিনাটি সমস্যা তুলে আস্থাভোট বার বার পিছিয়ে দিচ্ছে কেন?

আইনজীবীরা জানান, বিচারপতির এই পর্যবেক্ষণের পিছনে আছে ঝালদা পুরসভার বর্তমান চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের দায়ের করা একটি মামলা। কারণ, ঝালদার ভাইস-চেয়ারম্যান ২১ নভেম্বর আস্থা বৈঠকের বিজ্ঞপ্তি দিয়েছেন। আবার অনাস্থা নিয়ে ভোটাভুটি যাতে তার আগেই হয়, সেই আবেদন জানিয়ে হাই কোর্টে মামলা করেছে কংগ্রেস। এ দিন শুনানির শুরুতে সুরেশের আইনজীবী জানান, তাঁর মক্কেল ভাইস-চেয়ারম্যানের বিজ্ঞপ্তি অবৈধ দাবি করে মামলা করেছেন। তখনই বিচারপতি ওই মন্তব্য করেন।

পুরপ্রধান ও উপপ্রধান, দু’জনেই তৃণমূলের। তাই কংগ্রেসের কৌঁসুলিদের অভিযোগ, শাসক দল ছক কষেই এই বিজ্ঞপ্তি বাতিলের কাজে নেমেছে। কংগ্রেসের আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য ও কৌস্তভ বাগচী জানান, ১৩ অক্টোবর অনাস্থার চিঠি দেওয়ার পর থেকেই বিরোধী কাউন্সিলরদের হেনস্থা করা হচ্ছে। চাপ সৃষ্টি করা হচ্ছে পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে। এই ধরনের চাপ থেকে মুক্তি পেতেই তাঁরা দ্রুত আস্থাভোটের বৈঠক চাইছেন। একই সঙ্গে বিরোধী কাউন্সিলরদের পর্যাপ্ত নিরাপত্তার আবেদন জানিয়েছেন তাঁরা। কোর্ট জানিয়েছে, সোমবার ঝালদা পুরসভার মূল মামলা ও চেয়ারম্যানের মামলার শুনানি হবে একত্রে। নিরাপত্তা সংক্রান্ত আর্জিও শুনবে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Jhalda Municipality Jhalda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE