Advertisement
১৮ মে ২০২৪
ED

আমির খান ‘ঘনিষ্ঠ’ রুমেনের জিজ্ঞাসাবাদের শর্ত শিথিল করল হাই কোর্ট, গ্রাহ্য হল ইডির আবেদন

গত বৃহস্পতিবার আমিরের ‘ঘনিষ্ঠ’ রুমেনকে গ্রেফতার করে ইডি। তাঁকে কোর্টে হাজিরা করালে ইডির জিজ্ঞাসাবাদের উপর বেশ কিছু শর্ত দেয় ব্যাঙ্কশাল আদালত।

ব্যবসায়ী রুমেনের উল্টোডাঙার বাড়িতে থেকে কোটি টাকা উদ্ধার ইডির।

ব্যবসায়ী রুমেনের উল্টোডাঙার বাড়িতে থেকে কোটি টাকা উদ্ধার ইডির। —প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৯:২৬
Share: Save:

মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণায় অভিযুক্ত রুমেন আগরওয়ালের জিজ্ঞাসাবাদের শর্ত শিথিল করল কলকাতা হাই কোর্ট। কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় এখন তিনি ইডি হেফাজতে রয়েছেন। তাঁর জিজ্ঞাসাবাদের উপর বেশ কিছু শর্ত দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। রবিবার ওই শর্তের উপর স্থগিতাদেশ দেয় হাই কোর্টের বিশেষ বেঞ্চ। পাশাপাশি, বিচারপতি বিবেক চৌধুরীর একক বেঞ্চের নির্দেশ, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের সময় ভিডিয়োগ্রাফি করতে হবে ইডিকে। প্রতি দিন ৩০ মিনিট পছন্দের আইনজীবীর সঙ্গে কথা বলতে পারবেন তিনি। ৪৮ ঘণ্টা অন্তর তাঁর শারীরিক পরীক্ষা করতে হবে।

গত সেপ্টেম্বরে গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণার অভিযোগে গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানকে গ্রেফতার করে ইডি। তাঁর বাড়ি থেকে ১৭ কোটি টাকাও উদ্ধার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পরে একই অভিযোগে গত বৃহস্পতিবার আমিরের ‘ঘনিষ্ঠ’ রুমেনকে গ্রেফতার করে ইডি। তাঁকে কোর্টে হাজির করালে ইডির জিজ্ঞাসাবাদের উপর বেশ কিছু শর্ত দেয় ব্যাঙ্কশাল আদালত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীর দাবি, নিম্ন আদালত জিজ্ঞাসাবাদের সময় রুমেনের পছন্দের আইনজীবী উপস্থিত থাকার কথা বলেছে। ২৪ ঘণ্টা অন্তর অভিযুক্তের স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দেয়।

নিম্ন আদালতের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হয় ইডি। রবিবার ছুটির দিনে বিশেষ আদালত বসানোর আর্জি করা হয়। হাই কোর্টের প্রধান বিচারপতির তরফে সেই অনুমতি মিলেছে। বিকেল ৩টে নাগাদ শুরু হয় শুনানি। বিচারপতি চৌধুরীর বেঞ্চে ইডির আইনজীবীর সওয়াল, স্বাস্থ্যপরীক্ষা করতে দিনে প্রায় ৫ ঘণ্টা সময় অতিবাহিত হয়। নিম্ন আদালতের নির্দেশ মানলে জিজ্ঞাসাবাদের সময় কমে যাবে। ফলে শ্লথ হবে তদন্তের গতি। জিজ্ঞাসাবাদের সব সময় আইনজীবী উপস্থিত থাকলে অসুবিধা হবে। ইডির এই দাবির পরেই নিম্ন আদালতের শর্ত খারিজ করে দেয় হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Calcutta High Court Mobile Game Application
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE