Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: অভিষেকের বিরুদ্ধে ‘অসম্মানসূচক’ মন্তব্য, বর্ধমান থেকে কলকাতায় সরছে শুভেন্দুর মামলা

আগামী ১৪ জানুয়ারি সিটি সিভিল কোর্টে ওই মামলাটির শুনানি হতে পারে।

শুভেন্দু অধিকারী ও অভিযেক বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু অধিকারী ও অভিযেক বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ২১:৩৭
Share: Save:

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আবেদনে বর্ধমান থেকে সরল তাঁর বিরুদ্ধে করা মানহানির মামলা। মামলাটি করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মামলায় বুধবার কলকাতা হাই কোর্ট নির্দেশ দেয়, এ বার থেকে ওই মামলাটির বিচার হবে কলকাতায়। কিন্তু ওই মামলাটি কাঁথিতে স্থানান্তরের আর্জি করেছিলেন শুভেন্দু। তা অবশ্য খারিজ করে দেয় উচ্চ আদালত।

বিধানসভা ভোটের আগে খেজুরির সভা থেকে তাঁর বিরুদ্ধে ‘অসম্মান সূচক’ মন্তব্য করেছিলেন শুভেন্দু, এই অভিযোগ তুলে তাঁকে একটি আইনি চিঠি পাঠিয়েছিলেন অভিষেক। সেখানে শুভেন্দুকে ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়। কিন্তু সেই পথে হাঁটেননি নন্দীগ্রামের বিধায়ক। তার পরেই তাঁর বিরুদ্ধে বর্ধমানে একটি মানহানির মামলা দায়ের করেন অভিষেক। সেই মামলাটিই বর্ধমান থেকে কাঁথিতে স্থানান্তরের আবেদন জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। তাঁর আর্জি ছিল, তিনি রাজ্যের বিরোধী দলনেতা। তাঁকে একাধিক কাজে ব্যস্ত থাকতে হয়। তা ছাড়া যে মন্তব্যের জন্য মামলা করা হল সেটি ওই জেলার ঘটনা নয়। তার পরেও সেখানে বিচার চললে তাঁর পক্ষে সঠিক সময়ে যাওয়া অনেক ক্ষেত্রে সম্ভব হয় না। তাই ওই মামলাটি কাঁথিতে স্থানান্তর করা হোক।

শুভেন্দুর এই আর্জিতে আপত্তি জানান অভিষেকের আইনজীবী। তাঁর দাবি, শুভেন্দু ওই জেলার দীর্ঘ দিনের প্রভাবশালী নেতা। ওই মামলা সেখানে গেলে প্রভাব খাটানোর সুযোগ থাকে। ফলে মামলাটি বর্ধমানের থাকুক। বুধবার দু’পক্ষের আর্জিও খারিজ করে দেন বিচারপতি শুভাশিস দাশগুপ্ত। তাঁর নির্দেশ, বর্ধমান বা কাঁথি নয়, ওই মামলাটির শুনানি হবে কলকাতায়। এ বার থেকে কলকাতার সিটি সিভিল কোর্টে চলবে বিচার। আগামী ১৪ জানুয়ারি সেখানে শুনানি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE