Advertisement
১৮ জুন ২০২৪
Cattle Smuggling Scam

অভিষেকের শ্যালিকার রক্ষাকবচ বহাল, মেনকার বিরুদ্ধে ইডির মামলার শুনানি আপাতত স্থগিত

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের রক্ষাকবচের বিরোধিতা করে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। একক বেঞ্চের রায়কে চ্যলেঞ্জ করেছিল তারা।

 মেনকা গম্ভীর আপাতত স্বস্তিতে। তবে তার পর আবার শুনানি হবে রক্ষা কবচ মামলায়।

মেনকা গম্ভীর আপাতত স্বস্তিতে। তবে তার পর আবার শুনানি হবে রক্ষা কবচ মামলায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১১:৩০
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের বিরুদ্ধে ইডির আবেদনের শুনানি পিছিয়ে দিল কলকাতা হাই কোর্ট। মেনকাকে দেওয়া আদালতের রক্ষাকবচের বিরোধিতা করেছিল ইডি। বৃহস্পতিবার আদালত জানিয়ে দিল, আপাতত এই সংক্রান্ত পুরনো যে নির্দেশ আদালত দিয়েছিল, তা-ই বহাল থাকবে। একই সঙ্গে আদালত জানিয়েছে, আগামী ২৪ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের শ্যালিকা মেনকাকে দেওয়া সিঙ্গল বেঞ্চের রক্ষাকবচকে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চতর বেঞ্চে আবেদন করেছিল ইডি। এ ব্যাপারে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ মামলা দায়ের করার অনুমতিও দিয়েছিল। বৃহস্পতিবার ছিল ওই মামলার শুনানি। কিন্তু মামলাটি আদালতে উঠলেও মেনকার আইনজীবী উপস্থিত ছিলেন না। তাই বিচারপতির কাছে আরও কিছু দিন সময় চাওয়া হয়। এর পরই ২৪ নভেম্বর পর্যন্ত মামলাটির শুনানি স্থগিত রাখা নির্দেশ দেয় আদালত। জানিয়ে দেয়, তার আগে পর্যন্ত সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল থাকবে।

এর আগে কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ ইডিকে নির্দেশ দিয়েছিল, মেনকা গম্ভীরকে যেন কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়। পাশাপাশি, আপাতত গ্রেফতারির মতো কোনও কড়া পদক্ষেপ করার ক্ষেত্রেও মেনকাকে রক্ষাকবচ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ। সেই রক্ষাকবচকে চ্যালেঞ্জ জানিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন ইডির আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE