Advertisement
১৭ মে ২০২৪
Calcutta High Court

প্রয়োজনে সমস্ত নিয়োগ খারিজ করব! এসএসসি চেয়ারম্যানকে আদালতে তলব বিচারপতি মান্থার

শুক্রবার বিচারপতি মান্থা এসএসসির চেয়ারম্যানকে আদালতে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন। কেন কোর্টের নম্বর দেওয়া সংক্রান্ত নির্দেশ মানা হয়নি, তা তাঁর কাছে জানতে চাইবে আদালত।

Calcutta High Court’s justice Rajasekhar Mantha instructed to SSC cahirman to appear before Court in an old case

নির্দেশ না মানায় এসএসসির চেয়ারম্যানকে তলব করলেন হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১২:২০
Share: Save:

আদালতের নির্দেশের পরেও নম্বর না দেওয়ায় স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর ভূমিকায় রুষ্ট কলকাতা হাই কোর্ট। এসএসসির চেয়ারম্যানকে তলব করলেন বিচারপতি রাজাশেখর মান্থা। আগামী শুক্রবার তিনি এসএসসির চেয়ারম্যানকে আদালতে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন। কেন কোর্টের নম্বর দেওয়া সংক্রান্ত নির্দেশ মানা হয়নি, তা তাঁর কাছে জানতে চাইবে আদালত। প্রয়োজনে আদালত সমস্ত নিয়োগ খারিজ করে দিতে পারে বলেও এসএসসিকে হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি।

২০১১ সালে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাঠ্যসূচির (সিলেবাস) বাইরে থেকে প্রশ্ন এসেছে অভিযোগ তুলে ৮৩ জন মামলা করেন। মামলাকারীদের হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী শামিম আহমেদ। গত বছর জুন মাসে মামলাকারীদের নম্বর দিতে নির্দেশ দেয় হাই কোর্ট। কিন্তু সেই নির্দেশ এখনও মানা হয়নি বলে অভিযোগ। শুক্রবার এই মামলার শুনানিতে বিচারপতি মান্থার মন্তব্য, “এসএসসি কি কোর্টের সঙ্গে খেলা করছে? নিজেরা নিয়োগ করছে। আর নিজেরাই ভুল করছে। এমনকি আদালত নির্দেশ দেওয়ার পরও কার্যকর করা হচ্ছে না। এটা কি পরিকল্পিত?” তিনি আরও বলেন, “বলতে কোনও দ্বিধা নেই যে, একটা প্রজন্মের ভবিষ্যৎ নিয়ে এরা খেলা করেছে।”

বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, এসএসসির প্রতিটি পদক্ষেপ সন্দেহজনক। তারপরই এসএসসির উদ্দেশে ভর্ৎসনার সুরে তিনি বলেন, “আপনারা ভেবেছেন কি? প্রয়োজনে সব নিয়োগ খারিজ করে দেব। আপনাদের সব নিয়োগে সন্দেহ রয়েছে। আদালতের নির্দেশের উপর এ ভাবে চালাকি করলে কড়া পদক্ষেপ করতে বাধ্য হব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court SSC Justice Rajasekhar Mantha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE