Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Agnimitra Paul

বিজেপি নেত্রী অগ্নিমিত্রার মামলায় পুলিশের কাছে রিপোর্ট চাইল হাই কোর্ট, ২৪-এ আবার শুনানি

কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ১০ দিনের মধ্যে এই মামলার কেস ডায়েরি জমা করতে হবে। তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কেও বিস্তারিত জানাতে হবে পুলিশকে।

Calcutta High Court’s wants police report on FIR against BJP leader Agnimitra Paul

অগ্নিমিত্রার মামলায় পরবর্তী শুনানি আগামী ২৪ এপ্রিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:৫৪
Share: Save:

বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের মামলায় পুলিশের কাছে কেস ডায়েরি চাইল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ১০ দিনের মধ্যে অগ্নিমিত্রার বিরুদ্ধে অভিযোগের কেস ডায়েরি জমা করতে হবে। তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কেও বিস্তারিত জানাতে হবে পুলিশকে। আগামী ২৪ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি।

এই মামলায় রাজ্য সরকারের তরফে জানানো হয়, এই মুহূর্তে অগ্নিমিত্রাকে হেফাজতে নেওয়ার প্রয়োজন মনে করছে না পুলিশ। এই মামলায় পুলিশও আদালতের কাছে রিপোর্ট জমা দিতে চায় বলে জানিয়েছে রাজ্য। বৃহস্পতিবার সকালেই রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা। উস্কানিমূলক বক্তব্য রাখার অভিযোগে আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। ঘনিষ্ঠমহলে বিজেপি নেত্রী জানান যে, তিনি গ্রেফতারির আশঙ্কা করছেন। তাই গ্রেফতারি এড়াতে আগাম উচ্চ আদালতের দ্বারস্থ হন তিনি।

গত ৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারে শুভেন্দু অধিকারীর সভা ঘিরে গোলমালের জেরে একাধিক অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও। তাঁদের বিরুদ্ধে ৫টি এফআইআর দায়ের হয়। গত ৯ ডিসেম্বর অবশ্য এই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা তিন অভিযুক্তকে রক্ষাকবচ দিয়ে নির্দেশ দিয়েছিলেন, ১৬ জানুয়ারি পর্যন্ত পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করতে পারবে না। বৃহস্পতিবার অগ্নিমিত্রার আইনজীবী জানান, ফের রক্ষাকবচের আর্জি জানিয়েছেন বিরোধী নেত্রী। সেই মামলাতেই এই নির্দেশ কলকাতা হাই কোর্টের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE