Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bhadu Sheikh Murder Case

Calcutta High Court: ভাদু শেখ খুনের মামলা নিয়ে কী ভাবছে সিবিআই, এ বার জানতে চাইল কলকাতা হাই কোর্ট

যে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের অব্যবহিত পরেই নয় জন গ্রামবাসীর পুড়ে মৃত্যু হওয়ার ঘটনা, ওই খুনের মামলা নিয়ে কী ভাবছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? সোমবার একটি মামলার প্রেক্ষিতে সিবিআইয়ের প্রতিক্রিয়া জানতে চাইল কলকাতা হাই কোর্ট।
 

ভাদু শেখ প্রয়াণের তদন্তও কি করবে সিবিআই

ভাদু শেখ প্রয়াণের তদন্তও কি করবে সিবিআই —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৩:৪৪
Share: Save:

রামপুরহাটের বগটুই-কাণ্ডের তদন্তভার রাজ্য পুলিশের কাছ থেকে সিবিআইয়ের হাতে দিয়েছে কলকাতা হাই কোর্ট। কিন্তু যে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের অব্যবহিত পরেই নয় জন গ্রামবাসীর পুড়ে মৃত্যু হওয়ার ঘটনা, ওই খুনের মামলা নিয়ে কী ভাবছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? সোমবার একটি মামলার প্রেক্ষিতে সিবিআইয়ের প্রতিক্রিয়া জানতে চাইল কলকাতা হাই কোর্ট।

গত ২১ মার্চ রাতে বগটুই মোড়ে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে। ভাদু-হত্যার এক ঘণ্টার মধ্যে ওই গ্রামের ৮টি বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। মৃত্যু হয় নয় জনের। বগটুই-কাণ্ডের মতো ভাদু-হত্যার তদন্তভারও সিবিআই-এর হাতে তুলে দেওয়ার জন্য একটি মামলা দায়ের হয় হাই কোর্টে।

সোমবার ওই মামলার শুনানিতে সিবিআই-এর অবস্থান জানতে চয় আদালত। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানায়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকেই রিপোর্ট দিয়ে এই বিষয়ে নিজেদের অবস্থান জানাতে হবে। বলতে হবে, তারা কি ভাবছে ভাদু শেখ-হত্যার তদন্তভার পেলে বগটুই-কাণ্ডের তদন্ত আরও সহজ হবে? এ নিয়ে আগামী ৭ এপ্রিলের মধ্যে সিবিআইকে প্রতিক্রিয়া দিতে বলেছে আদালত। ওই দিনই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE