Advertisement
০৪ মার্চ ২০২৪
Train cancel

চলবে ওভারব্রিজ ভাঙার কাজ, বৃহস্পতিবারও বাতিল বর্ধমানমুখী সব লোকাল, যাত্রী দুর্ভোগের আশঙ্কা

রেল জানিয়েছে, বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হাওড়া-বর্ধমান এবং ব্যান্ডেল-বর্ধমান শাখায় সব লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল বেশ কিছু দূরপাল্লার ট্রেনও।

Cancellation of Trains in howrah-Barddhaman route of Eastern Railway

বৃহস্পতিবারও বাতিল বর্ধমানমুখী সব লোকাল, যাত্রী দুর্ভোগের আশঙ্কা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৫০
Share: Save:

বর্ধমান স্টেশনের কাছে পুরনো একটি ওভারব্রিজ ভাঙার কাজ চলার জন্য গত কয়েকদিন ধরেই হাওড়া-বর্ধমান এবং ব্যান্ডেল-বর্ধমান শাখায় বাতিল করা হয়েছে একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন। যার জন্য চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। এ বার ওই ওভারব্রিজ ভাঙার শেষ পর্যায়ের কাজ চলার জন্য আগামী বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) একগুচ্ছ লোকাল এবং দূরপাল্লার ট্রেন বাতিলের কথা জানাল পূর্ব রেল।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হাওড়া-বর্ধমান এবং ব্যান্ডেল-বর্ধমান-ব্যান্ডেল শাখায় সব লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার ওভারব্রিজের কাজ চলার জন্য রাত ১টা ৩০ মিনিট থেকে দুপুর ৩টে ৩০ পর্যন্ত বর্ধমান স্টেশনের ১ এবং ২ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বাতিল থাকবে। ওই দিন বাতিল থাকবে একাধিক দূরপাল্লার ট্রেনও। বাতিল ট্রেনের তালিকায় আছে হাওড়া-বোলপুর শান্তিনিকেতন এক্সপ্রেস, হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, হাওড়া-জামালপুর কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-সিউড়ি হুল এক্সপ্রেস, হাওড়া-মালদা ইন্টারসিটি এক্সপ্রেস, হাওড়া-রক্সৌল মিথিলা এক্সপ্রেস, হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেস।

শিয়ালদহ এবং কলকাতা স্টেশন থেকে ছাড়া বেশ কিছু ট্রেনও বাতিল থাকছে ওই দিন। বাতিল ট্রেনের তালিকায় রয়েছে কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস, কলকাতা-দ্বারভাঙা এক্সপ্রেস, শিয়ালদহ-রামপুরহাট মা তারা এক্সপ্রেস, কলকাতা-বালুরঘাট তেভাগা এক্সপ্রেস। কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে ওই দিনের জন্য। রামপুরহাট-কুলিক এক্সপ্রেস আগামী বৃহস্পতিবার নিউ ফরাক্কা-আজিমগঞ্জ-কাটোয়া-ব্যান্ডেল রুট দিয়ে যাবে। আজিমগঞ্জ-হাওড়া গণদেবতা এক্সপ্রেস, শিয়ালদহ-দার্জিলিং মেল, শিয়ালদহ-আলিপুরদুয়ার জংশন কাঞ্চনকন্যা এক্সপ্রেসও ওই দিন বিকল্প এই পথ দিয়ে যাবে। যাত্রাপথে ট্রেনগুলি ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ স্টেশনে দাঁড়াবে। যাত্রীদের ভোগান্তি দূর করতে ওই দিন শক্তিগড় এবং মশাগ্রাম স্টেশন পর্যন্ত স্পেশাল ট্রেন চালাবেন রেল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE